মোবাইলের সেরা ছবি মেকআপ করার সফটওয়্যার/অ্যাপস – ৮টি

কমবেশি সকলেই মেকাপের মাধ্যমে নিজেদের আরো নিঁখুত এবং সুনন্দ করে সাজিয়ে তুলতে পছন্দ করে থাকেন। তবে নিজেদের সাধারণ ছবিকে যদি এডিট করে আরো সুন্দর করে তোলা যায়, তাহলে তো কথাই থাকে না। আর এক্ষেত্রে তখন অনেকেই বেছে নেন বিভিন্ন ছবি মেকআপ করার সফটওয়্যার কিংবা ছবি এডিটিং অ্যাপ্লিকেশন গুলিকে।  

ছবি মেকআপ করার সফটওয়্যার
মোবাইলের সেরা ছবি মেকআপ করার সফটওয়্যার।

এই অ্যাপ্লিকেশন গুলির সাহায্যে নিজেদের পুরানো ছবি এডিট করা কিংবা ক্যামেরায় তোলা ছবিকে মেকাপের মাধ্যমে আরো সুন্দর করে তোলা যায়। নানান বিউটি টুল, এফেক্ট, ফিল্টার এবং মেকআপ টুলস গুলোর মাধ্যমে যেকোনো ছবিতেই নিজেকে অধিক আকর্ষণীয় এবং সুন্দর বানিয়ে নিতে পারবেন।

আর আজকের লেখাটি তাদের জন্য যারা নিজেদের ছবিকে এডিট বা কৃত্রিম মেকাপের মাধ্যমে আরো সুন্দর করে তুলতে চান।

Google Play Store-এ বর্তমানে এমন কিছু কিছু অ্যাপ্লিকেশন বা সফটওয়্যার আছে, যেগুলির মাধ্যমে খুব সহজেই আপনি আপনার ফোনে থাকা যেকোনো ছবিকে আর্টিফিশিয়াল মেকাপের মাধ্যমে আরো সুন্দর করে তুলতে পারেন।   

রিলেটেড: ছবি দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার

এবার চাইলে, বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে আপনার মেকাপ করা ছবিটি আপনার পরিচিতদের কাছে গ্রহনযোগ্য হয়ে উঠতে পারে। তাহলে আর দেরি না করে দেখে নেওয়া যাক বহুল ব্যবহৃত ছবি মেকাপের কিছু সফটওয়্যার সম্পর্কে। 

সেরা ছবি মেকআপ করার সফটওয়্যার গুলো – ৮টি অ্যাপস

Google Play Store-এর মধ্যে গিয়ে সার্চ দিলেই আপনারা এমন নানান ফ্রি এবং সম্পূর্ণ প্রফেশনাল সফটওয়্যার অ্যাপস গুলো পাবেন যেগুলো ব্যবহার করে নিজের ছবি গুলিতে মেকআপ এপ্লাই করতে পারবেন।

নিচে আমি এমনই সেরা ৮টি photo makeup apps/software গুলির বিষয়ে বলে দিয়েছি। এছাড়া, প্রতিটি সফটওয়্যার এর সাথে গুগল প্লে ডাউনলোড লিংকও দিয়ে দেওয়া হয়েছে।

১) AI Enhancer AI photo enhancer

AI photo enhancer app for android

টোটাল ডাউনলোড: 10M+

রেটিং: 4.4

প্রথমেই, ছবি মেকআপ করার যে অ্যাপ্লিকেশনটি সম্পর্কে আজকে আলোচনা করবো সেটি প্লে স্টোরে সহজে উপলব্ধ। এখনও পর্যন্ত ১০ মিলিয়নেরও বেশি লোকজন এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করেছেন।

২৪ এমবির এই অ্যাপ্লিকেশনটি যেকোনো অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করা যাবে। এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনি আপনার পুরানো ছবিতে নতুন প্রাণ দান করতে পারবেন, পিকচার কোয়ালিটি আরো উন্নত করতে পারবেন, পুরানো ছবিকে নতুনের মতো করা, সাধারন ছবিকে এইচডি কোয়ালিটিতে পরিবর্তন করতে পারবেন।

সাথে সাথেই ছবির ব্রাইটনেস এবং রেজোলিউশন নিজের পছন্দমতো বদলাতে ও সেট করতে পারবেন।

আপনার সাধারণ সেলফিকে এইচডি সেলফিতে পরিবর্তন করতে এই অ্যাপ অনেক ভালো কাজ দিবে। এছাড়াও আপনি আপনার পছন্দের পারফেক্ট স্কিন টেক্সচার ব্যবহার করে ছবির কোয়ালিটি উন্নত করতে পারবেন।

আপনি আপনার পছন্দ মতো আই ডিজাইন ব্যবহার করে ছবিতে আরো সৌন্দর্য প্রদান করতে পারবেন। আবার সাদা কালো ছবি রঙিন করা বা ছবিতে আপনার বয়সের পরিবর্তন করা বা নষ্ট হয়ে যাওয়া ছবি পুনরুদ্ধার করতে পারবেন, এমন নানান বৈশিষ্টগুলো এই সফটওয়্যারটির মধ্যে পাবেন।

প্রধান বৈশিষ্ট গুলো:

  • Ai photo enhancer-এর মাধ্যমে ছবির কোয়ালিটি উন্নত করা।
  • ছবির পিক্সেলস বাড়ানো যাবে।
  • ছবিতে নানান ফিল্টার এবং ইফেক্ট যুক্ত করা যাবে।

২) Pretty Makeup – Beauty Camera

Pretty makeup beauty camera android application

টোটাল ডাউনলোড: 50M+

রেটিং: 4.4

প্লে স্টোরের আর একটি জনপ্রিয় মেকাপ অ্যাপ্লিকেশন হল Pretty Makeup-Beauty Camera। ৩৩ এমবির এই অ্যাপ্লিকেশনটি এখনো পর্যন্ত ৫০ মিলিয়নের বেশি মানুষ ব্যবহার করে ফেলেছেন এবং অ্যাপ্লিকেশনটির রেটিং 4.4 স্টার।

মেকআপ মোবাইল সফটওয়্যারটি যেকোনো অ্যান্ড্রয়েড ফোনেই ব্যবহার করা যাবে। এই এন্ড্রয়েড মেকআপ অ্যাপটির মাধ্যমে আপনি আপনার সেলফি এবং যেকোন সাধারণ ছবিকে আর্টিফিশিয়াল মেকাপের মাধ্যমে আরো সুন্দর করে তুলতে পারবেন।

অ্যাপ্লিকেশনটি, সেলফি তোলার সময় আপনার ছবিতে কৃত্রিম ভাবে মেকাপ এপ্লাই করতে সক্ষম। ছবি তোলার মুহুর্তে আপনি আপনার মুখের সাথে সামঞ্জস্যপূর্ণ মেকাপ ব্যবহার করতে পারবেন। এর সাথেই আপনি ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করা এবং স্ন্যাপি স্টিকার, বিউটি এফেক্ট ইত্যাদি ব্যবহার করতে পারবেন।

আপনি বিভিন্ন রিলস বা ভিডিও তৈরির সময়েও এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারবেন।

এটি কেবল আপনার মুখের মেকাপের জন্য ব্যবহার করা যাবে তা নয়, আপনার চুলের স্টাইলও আপনি বদলে ফেলতে পারবেন এই অ্যাপ্লিকেশনটির ব্যবহারের মাধ্যমে।

প্রধান বৈশিষ্ট গুলো:

  • মেকআপ অ্যাপটির সাহায্যে ছবির স্কিন কালার, আই কালার, হেয়ার কালার, হেয়ার স্টাইল বদলাতে পারবেন। 
  • আইটোন, আইশ্যাডো, আইল্যাস, লিপস্টিক, ইত্যাদি ব্যবহার করতে পারবেন।
  • চাইলে আপনার ছবিতে টুপি, কানের দুল, গলার হার, ইত্যাদিও যুক্ত করতে পারবেন।
  • ইচ্ছা মতো নিজের এবং অন্যের ছবিকে মেকাপের মাধ্যমে আরো সুন্দর করে তুলতে পারবেন। 

৩) Beauty Makeup – Square Photo

Square photo makeup editor app

টোটাল ডাউনলোড: 1M+

রেটিং: 4.5

প্লে স্টোরের আরেকটি বিপুল ব্যবহৃত মেকাপ অ্যাপ্লিকেশন হল Beauty makeup photo editor। জনপ্রিয় এই অ্যাপ্লিকেশনটি এখনো পর্যন্ত ১ মিলিয়নের বেশি লোকজন ব্যবহার করে নিজেদের ইচ্ছা মতো নিজেদের ছবিকে মেকাপের মাধ্যমে আরো সুন্দর করে তুলেছেন।

২৫ এমবির এই মোবাইল মেকআপ সফটওয়্যারটিতে রয়েছে, বিভিন্ন সেডের ফাউন্ডেশন যেখান থেকে আপনি আপনার পছন্দের ফাউন্ডেশন গুলো ছবিতে ব্যবহার করতে পারবেন।

এখানে আপনি একাধিক ব্রাশের অপশনও পেয়ে যাবেন যেগুলোর ব্যবহারে আপনার কৃত্রিম মেকাপ আসলের মতো দেখতে লাগবে। ফেসিয়াল মেকাপের মধ্যে আপনি ফাউন্ডেশন এর সাথে সাথেই আইকালার, আইশ্যাডো, লিপস্টিক, আইব্রো, আইল্যাসেস, আইলাইনার, নোসশ্যাডো, হাইলাইটারের একাধিক ডিজাইন ও কালার পেয়ে যাবেন।

সাথে সাথেই হেয়ার স্টাইলের রকমারি ভ্যারাইটি আছে এই অ্যাপ্লিকেশনটিতে।

প্রধান বৈশিষ্ট গুলো:

  • আপনি আই মেকাপের মধ্যে আইব্রো রিমুভ এবং এডিট করতে পারবেন। 
  • আইব্রোর রং আর ডিজাইন ও বদলে দিতে পারবেন।
  • আইলাইনার, আইশ্যাডো, ডবল আইলিড ব্যবহার করতে পারবেন।
  • আপনি চাইলেই ছবিতে আপনার স্কিনকে অয়েল ফ্রি এবং স্মুথ করতে পারবেন।
  • ছবিতে আপনি আপনার দাঁতের রং সাদা করতে পারবেন।
  • বিভিন্ন ফিল্টার এবং কৃত্রিম গয়না, চশমা, টুপির চয়েসও আপনি এখানে পেয়ে যাবেন। 

৪) YuFace : Makeup Photo, Face App

YuFace makeup app for android mobile

টোটাল ডাউনলোড: 10M+

রেটিং: 4.1

৬৬ এমবির এই অ্যাপ্লিকেশনটি বর্তমানে বেশ জনপ্রিয়। এটির সাহায্যে আপনি আপনার ছবিকে আরো ভালো ভাবে এডিট এবং মেকাপ করতে পারবেন। অ্যাপ্লিকেশনটি ব্যবহারের মাধ্যমে আপনি আপনার স্কিনকে স্মুথ এবং অয়েল ফ্রি করতে পারবেন।

এছাড়াও, নিজের পছন্দ মতো জ লাইন তৈরি করতে পারবেন এবং চিকবোন এডিটের মাধ্যমে মুখের গঠনের পরিবর্তন ঘটাতে পারবেন। আপনি হাইলাইটারের মাধ্যমে ফেস হাইলাইটও করতে পারবেন। 

এখানে থাকা টিথ হোয়াইনারের অপশনের মাধ্যমে আপনার দাঁতগুলিকে ঝকঝকে এবং চকচকে করে তুলতে পারবেন। হেয়ার স্টাইল এবং হেয়ার কালারের রকমারি ডিজাইন আপনার চুলের স্টাইল সম্পূর্ণ বদলে দেবে।

এবং সাথে সাথেই এই অ্যাপ্লিকেশনে আপনি আপনার চোখের সাইজ এবং স্টাইল বদলাতে পারবেন, আইব্রো, আইশ্যাডো, আইলাইনার, লিপস্টিকের একাধিক পছন্দসই ডিজাইন এই অ্যাপ্লিকেশনে পেয়ে যাবেন। 

প্রধান বৈশিষ্ট গুলো:

  • মেকআপ অটোরিটাচ এর অপসন থাকছে।
  • অনেক সুন্দর ভাবে চোখের মেকআপ করা যাবে।
  • ছবিতে নানান কিউট স্টিকার গুলো ব্যবহার করা যাবে।

৫) Artistry Virtual Beauty 

Perfect corp best android makeup app for android

টোটাল ডাউনলোড: 1M+

রেটিং: 3.7

৫৩ এমবির এই অ্যাপ্লিকেশনটি যেকোন অ্যান্ড্রয়েড ফোনেই ব্যবহার করা যাবে। ছবি মেকআপ করার এই সফটওয়্যারটিতে আপনি পেয়ে যাবেন স্মার্ট ফেসিয়াল ডিটেকশন যার সাহায্যে আপনি ছবিতে আপনার স্কিন টোন, স্কিন স্মুথনেস, স্কিন কালার বদলাতে পারবেন।

অ্যাপটিতে আপনি আপনার পছন্দমতো আইশ্যাডো, আইটোন, আইলাইনার, লিপস্টিক ইত্যাদি পেয়ে যাবেন। এছাড়া, আপনি চাইলে আপনার আইল্যাসের সেপ, সাইজও বদলাতে পারবেন এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে।

আপনি এখানে মাসকারাও পেয়ে যাবেন যা ছবিতে আপনার চোখ দুটিকে আরো আকর্ষণীয় করে তুলবে।

অ্যাপটির সবথেকে বড়ো বৈশিষ্ট্য হল এখানে আপনি স্মার্ট ফেসিয়াল ডিটেকশন পেয়ে যাবেন যা আপনার ছবিকে আরো সুন্দর এবং আকর্ষণীয় করে তুলবে ফলে আপনার ছবির মেকাপটিকে আসল মেকাপের মতো মনে হবে। 

প্রধান বৈশিষ্ট গুলো:

  • সহজেই স্কিন টোন এডজাস্ট করার অপসন থাকছে।
  • Skin smoother এবং toner-এর অপসন পাবেন।
  • পছন্দমতো eye shadow styles এবং colors এপ্লাই করা যাবে।
  • ভ্রু মেকওভার করারও অপসন দেওয়া হয়েছে।

৬) Makeup Camera Beauty Editor

Makeup camera best app to makeup photos

টোটাল ডাউনলোড: 10M+

রেটিং: 4.5

বর্তমানে আরো একটি বেশ জনপ্রিয় মেকাপ অ্যাপ্লিকেশন হল Makeup Camera Beauty Editor। এখনো পর্যন্ত ১০ মিলিয়নের বেশি লোকজন এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে ফেলেছেন।

৪০ এমবির এই অ্যাপ্লিকেশনটিতে আপনি পেয়ে যাবেন ১০০ এর বেশি মোশন ফানি স্মার্ট স্টিকার।

এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনি আপনার মুখের ব্রণ, কালো দাগ, তৈলাক্তভাব দূর করে আপনার মুখকে আরো স্মুথ, উজ্জ্বল এবং সুন্দর করে তুলতে পারবেন।

স্লিমিং অপশনের মাধ্যমে, ছবিতে আপনি নিজেকে রোগা দেখাতে পারবেন। আপনি আপনার চোখের সাইজের পরিবর্তন ঘটাতে পারবেন, আইব্রো, আইশ্যাডো, লিপস্টিক ইত্যাদির একাধিক মন ছুঁয়ে যাওয়া অপশন এই অ্যাপ্লিকেশনটি পেয়ে যাবেন।

আবার সাথে সাথেই আপনার হাসিকে আরো মিষ্টি, সুন্দর, আদুরে করে তুলতে পারবেন এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে। 

প্রধান বৈশিষ্ট গুলো:

  • ছবিতে ব্যবহার করার জন্য প্রচুর ফানি স্টিকার পাবেন।
  • নানান ধরণের চুলের স্টাইল গুলো পাবেন।
  • App-এর মধ্যে পাবেন নানান beauty filter গুলো।

৭) Blink Beauty Cam

Blink beauty cam photo makeup app

টোটাল ডাউনলোড: 100K+

রেটিং: 4.2

৬৯ এমবির এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনি আপনার পছন্দ অনুযায়ী ছবিতে মেকআপ করতে পারবেন। এখানে আপনি ৫০ টিরও বেশি ফেসিয়াল স্টাইল এবং ১০০ টিরও বেশি ব্লিঙ্ক ফিল্টার পেয়ে যাবেন। যার মাধ্যমে আপনি নিজের ইচ্ছা মতো আপনার হেয়ার স্টাইল, আই স্টাইল, ফাউন্ডেশন ইত্যাদি বদলাতে পারবেন।

প্রধান বৈশিষ্ট গুলো:

  • Pro makeup face-এর অপসন থাকছে।
  • Beauty selfie app সহ সেলফি ছবি তুলতে পারবেন।
  • ৫০ থেকেও অধিক makeup styles গুলো রয়েছে।
  • Face filter এবং face reduction সাথে skinny filter-এর অপসন পাবেন।
  • চোখের নিচের কালো দাগ সরানো যাবে।
  • ছবিতে নিজের চুলের কালার চেঞ্জ করার অপসন পাবেন।

৮) Makeup Master Beauty Salon

Makeup master android app

টোটাল ডাউনলোড: 10M+

রেটিং: 3.8

৭৫ এমবির এই অ্যাপ্লিকেশনটি এখনো পর্যন্ত ১০ মিলিয়নের বেশি মানুষের কাছে পৌঁছে দিয়েছে ছবি মেকাপ করার নজরকাড়া সব ডিজাইন গুলো। মেকআপ মাস্টার অ্যাপ্লিকেশনটির মাধ্যমে ছবিতে আপনি আপনার ফেসওয়াস করতে পারেন, আপনার মুখের ব্রণ, কালো দাগ, ইত্যাদি দূর করতে পারবেন।

চাইলে আইব্রো, আইশ্যাডো ব্যবহার করতে পারবেন এবং ফেস হাইলাইটও করতে পারবেন। মেকাপের সাথে সাথেই আপনি এখানে কানের দুল, গলার হার ইত্যাদি পেয়ে যাবেন যেগুলি আপনার ছবিকে আরো সুন্দর করে তুলতে পারে। 

উপসংহার,,

সবাই চায় নিজেদের সুন্দর করে সাজিয়ে তুলতে, নিজেদের আরো আকর্ষণীয় করে তুলতে। তাই আজ আপনাদের কাছে নিয়ে এলাম এন্ড্রয়েড মোবাইলের এই সেরা ছবি মেকআপ করার সফটওয়্যার গুলি।

এই মেকআপ অ্যাপ গুলির মাধ্যমে আপনি ঘরে বসে আপনার পুরানো ছবিকে বা নতুন ছবি গুলিকে নিজের মনের মতো সাজিয়ে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারবেন।

ঘরে বসে একঘেয়েমি জীবনে এই অ্যাপ্লিকেশন গুলির মধ্যে দিয়ে আপনি পেয়ে যাবেন আনন্দের উৎস। তাই দেরি না করে নিজের পছন্দের অ্যাপ্লিকেশনটি আজকেই ডাউনলোড করে নিয়ে মেকাপ করতে পারেন আপনার পছন্দের ছবি গুলি।

অবশই পড়ুন: 

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top