এড দেখে টাকা ইনকাম করার ওয়েবসাইট (2023) – নতুন তালিকা

আজকের আর্টিকেলে আমরা ২০২৩ সালের সেরা ও সম্পূর্ণ ফ্রি, এড দেখে টাকা ইনকাম করার ওয়েবসাইট গুলোর বিষয়ে আলোচনা করতে চলেছি। এই ওয়েবসাইট গুলি, অনলাইনে পার্ট-টাইম ইনকাম করার দারুন সুযোগ গুলো আমাদের দিয়ে থাকে।

এড দেখে টাকা ইনকাম করার ওয়েবসাইট
Best websites to earn money by watching ads online.

তবে, আপনি যদি ঘরে বসে নিজের খালি সময়ে শুধুমাত্র বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করে নিতে চাইছেন, তাহলে এই সাইট গুলি অবশই আপনার কাজে লাগবে। এছাড়া, বিজ্ঞাপন দেখে টাকা আয় করার এই ওয়েবসাইট গুলি আপনারা সম্পূর্ণ ফ্রীতে ব্যবহার করতে পারবেন।

যদি আপনি নিয়মিত ইন্টারনেট ব্যবহার করেন, তাহলে নানান ওয়েবসাইট, সোশ্যাল মিডিয়া এবং অ্যাপস গুলিতে বিভিন্ন ধরণের বিজ্ঞাপন (Ads) গুলি আপনি হয়তো দেখেছেন। তবে, এই অ্যাপস বা ওয়েবসাইট গুলিতে দেখানো এড গুলির মাধ্যমে আমাদের টাকা ইনকাম করার সুযোগ কিন্তু দেওয়া হয়না।

কিন্তু একবার ভেবে দেখুন তো, যদি সেই একই বিজ্ঞাপন গুলি দেখে টাকা আয় করার সুযোগ পাওয়া যায়, তাহলে কতটা ভালো হয়। কোনো ধরণের পরিশ্রম না করেই নিজের মোবাইল দিয়ে অনলাইনে আরামে এড গুলি দেখে টাকা ইনকাম করা যাবে।

অবশই পড়ুন: গুগল থেকে টাকা ইনকাম করার ৭টি উপায়

তবে, এড দেখে টাকা ইনকাম করার ওয়েবসাইট গুলোর মাধ্যমে রাতারাতি একজন ধনী ব্যক্তি হয়ে উঠতে পারবেননা যদিও কিছুটা পকেট মানি বা পার্ট-টাইম ইনকাম অবশই করে নিতে পারবেন। এছাড়া, বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করার এই সাইট গুলিতে অন্যান্য নানান ছোট ছোট টাস্ক গুলি করেও অতিরিক্ত ইনকামের সুযোগ পেয়ে যাবেন।

রিলেটেড: কিভাবে অনলাইনে ছবি বিক্রি করে আয় করব?

আমি কি সত্যিই বিজ্ঞাপন দেখে টাকা আয় করতে পারব?

হ্যাঁ, অনলাইনে বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করাটা ২০২৩ সালে সত্যি সম্ভব। তবে আলাদা আলাদা ওয়েবসাইট বা ইনকামের প্লাটফর্ম গুলোর উপর ভিত্তি করে ইনকামের পরিমান এবং ইনকামের সুযোগ পরিবর্তিত হতে পারে।

অনলাইনে এমন নানান প্লাটফর্ম, ওয়েবসাইট এবং অ্যাপস গুলো রয়েছে, যেগুলি নানান স্পন্সরড কনটেন্ট এবং এড গুলো দেখার বিপরীতে সামান্য পরিমানের টাকা ইনকাম করার সুযোগ আমাদের দিয়ে থাকে।

এছাড়া অনলাইন ইনকামের এই প্লাটফর্ম গুলি “pay-per-view” বা “pay-per-click” মডেলে কাজ করে থাকে। সোজা ভাবে বললে, বিজ্ঞাপন গুলিতে ক্লিক করে বা বিজ্ঞাপন দেখার জন্য টাকা ইনকাম করার সুযোগ দেওয়া হয়।

এখন, বিজ্ঞাপন দেখে টাকা আয় করার এই ওয়েবসাইট গুলো সত্যিই টাকা দিবে কিনা, যদি এই প্রশ্ন করা হয়, তাহলে এর সরাসরি উত্তর হবে, হ্যাঁ অবশই দিবে। তবে এখানেও অনেক বিষয় গুলোর উপরে নজর দিতে হবে আপনাকে।

এড দেখে ইনকাম করার ক্ষেত্রে আপনি কোন ওয়েবসাইট বা প্লাটফর্মটি ব্যবহার করছেন? ওয়েবসাইটটি কি সত্যি পেমেন্ট করে? বিজ্ঞাপন দেখার জন্য কত টাকা দেওয়া হয়? এই বিষয় গুলি ভালো করে যাচাই করার পর এই ধরণের online cash reward earning website গুলিতে কাজ করা দরকার।

রিলেটেড: দৈনিক ৪০০-৫০০ টাকা ইনকাম করার উপায়

কিভাবে বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করা যায়?

যা আমি আগেও বলেছি, অনলাইনে বিজ্ঞাপন দেখে পার্ট-টাইম আর্নিং করার ক্ষেত্রে, এই ধরণের সুযোগ দেয় এমন একটি বা একাধিক অনলাইন প্লাটফর্ম গুলির সাথে যুক্ত হতে হবে।

চিন্তা করতে হবেনা, এক্ষেত্রে আপনাকে কেবল কিছু জনপ্রিয় ও বিশ্বস্ত অ্যাপস বা ওয়েবসাইট গুলোতে গিয়ে নিজের জন্য একটি একাউন্ট তৈরি করে নিতে হয়।

মনে রাখবেন, আপনাকে এমন বৈধ প্ল্যাটফর্মগুলির সন্ধান করতে হবে যেগুলি সত্যি বিজ্ঞাপন দেখে অর্থ উপার্জনের সুযোগ প্রদান করে থাকে।

এক্ষেত্রে আপনি, ওয়েবসাইট গুলির সাথে জড়িত অনলাইন রিভিউ গুলি পড়তে পারেন এবং অনলাইনে নানান রিসার্চ গুলি করার মাধ্যমে ওয়েবসাইটটি কতটা সম্মানজনক এবং বিশ্বস্ত সেটা বুঝে নিতে পারবেন।

এবার যখন আপনি ইনকামের একটি বিশ্বস্ত এবং সম্মানজনক ওয়েবসাইট খুঁজে পাবেন, তখন আপনাকে নিজের কিছু বেসিক ব্যক্তিগত তথ্য গুলি দিয়ে দেওয়ার মাধ্যমে একটি একাউন্ট signup করে নিতে হয়।

এবার, একবার একাউন্ট তৈরি করে আপনার প্রোফাইল সেট আপ করা হয়ে যাওয়ার পর, উপলব্ধ বিজ্ঞাপন বা ভিডিওগুলির একটি তালিকা দেখে নিতে ও তালিকাটি অ্যাক্সেস করতে পারবেন। এখন আপনি, আপনার জন্য উপলব্ধ থাকা বিজ্ঞাপন গুলি দেখা শুরু করতে পারবেন।

মনে রাখবেন, কিছু কিছু ওয়েবসাইট বা অ্যাপস গুলিতে টাকা ইনকাম করার জন্য আপনাকে সম্পূর্ণ এড/বিজ্ঞাপন দেখতে হবে। আবার এমন অনেক সাইট বা অ্যাপস রয়েছে যেখানে সম্পূর্ণ বিজ্ঞাপন না দেখলেও টাকা দিয়ে দেওয়া হয়।

বিজ্ঞাপনটি দেখার পর বা প্রয়োজনীয় পদক্ষেপগুলি সম্পন্ন করার পর, আপনার একাউন্টে অনেক সামান্য পরিমানের রিওয়ার্ড দিয়ে দেওয়া হয়। আলাদা আলাদা প্ল্যাটফর্ম গুলির উপর নির্ভর করে এই reward গুলো point, virtual currency, real cash, gift card ইত্যাদি মাধ্যমে দেওয়া যেতে পারে।

এভাবে এড দেখে দেখে যখন আপনি সেই প্লাটফর্ম এর দ্বারা নির্ধারিত minimum payout threshold পর্যন্ত পৌঁছে যাবেন, তখন সাধারণত আপনি আপনার উপার্জন করা টাকা গুলো নানান মাধ্যমে উইথড্র (withdraw) করে নিতে পারবেন।

টাকা তুলার জন্য আপনারা, PayPal, gift cards, direct bank transfers ইত্যাদির মতো অপসন গুলো পেয়ে যাবেন।

অবশই পড়ুন: মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপস

এড দেখে টাকা ইনকাম করার ওয়েবসাইট গুলো: নতুন ৭টি সাইট

নিচে সরাসরি সেই প্রত্যেকটি সেরা ওয়েবসাইট গুলির বিষয়ে বলে দেওয়া হয়েছে যেগুলির মাধ্যমে অনলাইনে এড দেখে বা এড ক্লিক করে টাকা ইনকাম করা যাবে। ওয়েবসাইট গুলির বিষয়ে সাধারণ তথ্য নিচে দিয়ে দেওয়া হয়েছে।

  • Neobux
  • ySense
  • Gptplanet
  • Scarlet-Clicks
  • InboxDollars
  • Paidverts
  • Swagbucks

চলুন, বিজ্ঞাপন দেখে অনলাইনে ইনকাম করার সেরা ওয়েবসাইট গুলোর বিষয়ে নিচে বিস্তারিত জেনেনেই।

১. Neobux

Neobux হল একটি সুপরিচিত “পেইড-টু-ক্লিক” (PTC) প্ল্যাটফর্ম বা ওয়েবসাইট যা ব্যবহারকারীদের বিজ্ঞাপন দেখে অর্থ উপার্জন করার সুযোগ দিয়ে থাকে। এখানে, বিজ্ঞাপন দেখে ইনকাম করা ছাড়াও অন্যান্য ছোট ছোট কাজ (tasks) গুলি করেও ইনকাম করা যাবে। এখানে, প্রতিটি এড (Ad) দেখার জন্য “clickers,” দের সামান্য পরিমানের অর্থ বা পয়েন্ট আয় করার সুযোগ দেওয়া হয়।

ইনকাম করা রিওয়ার্ড পয়েন্ট গুলো আপনার Neobux account-এর মধ্যে ক্রেডিট করে দেওয়া হয়। ইনকাম করা টাকা গুলি আপনারা নানান মাধ্যমে তুলতে পারবেন। যেমন, PayPal, Bank Transfer, Cryptocurrency ইত্যাদি।

এখানে একটি রেফারেল ইনকাম প্রোগ্রাম রয়েছে। এই প্রোগ্রামটি কাজে লাগিয়ে অন্যান্য ব্যক্তিদের Neobux-এর মধ্যে রেফার করিয়ে অতিরিক্ত ইনকাম করা সম্ভব।

২. ySense

পূর্বে ClixSense নামে পরিচিত এই ySense ওয়েবসাইটে একটি একাউন্ট তৈরি করে আপনি নানান মাধ্যমে অনলাইনে পার্ট-টাইম ইনকাম করতে পারবেন। এটা আরেকটি জনপ্রিয় “পেইড-টু” (GPT) প্ল্যাটফর্ম যা ব্যবহারকারীদের বিভিন্ন অনলাইন কাজ গুলো সম্পন্ন করার বিপরীতে অর্থ উপার্জনের সুযোগ দেয়। বিজ্ঞাপন দেখা, সার্ভে সম্পূর্ণ করা, রেফার করা ইত্যাদি নানান ধরণের টাস্ক গুলো করার মাধ্যমে ইনকাম করতে পারবেন।

ইনকাম করা টাকা গুলো PayPal এবং Gift cards-এর দ্বারা redeem করা যাবে।

৩. Gptplanet

এটাও এমন একটি অনলাইন ইনকাম সাইট যেখানে নানান ছোট ছোট কাজ গুলি সম্পন্ন করে অনলাইনে টাকা ইনকাম করা যাবে। যেকোনো দেশ থেকেই Gptplanet-এর একটি সম্পূর্ণ ফ্রি একাউন্ট রেজিস্টার করে নিতে পারবেন।

ওয়েবসাইটে বলা হয়েছে যে, এখানে প্রতিটি বিজ্ঞাপন ক্লিক করার জন্যে সর্বোচ্চ  $0.01 ইনকাম করার সুযোগ থাকছে। এছাড়া, যখন আপনার একাউন্টে টোটাল 1$ জমা হয়ে যাবে, আপনি Skrill, Neteller, AirTM, Payeer এবং Bitcoin-এর মাধ্যমে টাকা তুলে নিতে পারবেন।

এখানে থাকা referral earnings program-এর দাড়াও অধিক ইনকাম করা যাবে। Gptplanet website-এ, বিজ্ঞাপন দেখে, নানান অফার গুলো সম্পূর্ণ করে, রেফার করে ইত্যাদি নানান মাধ্যমে ইনকাম করা সম্ভব।

৪. Scarlet-Clicks

Scarlet-Clicks, মূলত অনলাইনে এড ক্লিক করে টাকা ইনকাম করার একটি অনেক জনপ্রিয় ওয়েবসাইট। এখানেও প্রতিটি ক্লিকের জন্য সর্বোচ্চ $0.01 পর্যন্ত ইনকাম করা যাবে। তবে, টাকা আপনি কেবল তখন তুলতে পারবেন যখন আপনার একাউন্টে টোটাল $2 হয়ে যাবে।

টাকা তুলার জন্য এখানে AirTM, Faucetpay, Litecoin, Payeer এবং Bitcoin-এর মতো অপসন গুলি রয়েছে। এই ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার জন্য আপনারা, বিজ্ঞাপন দেখা, অফার সম্পূর্ণ করা এবং রেফার করার মতো কাজ গুলো করতে পারবেন।

৫. InboxDollars

InboxDollars, অনলাইনে নানান টাস্ক গুলো করার মাধ্যমে ইনকাম করার আরেকটি সর্বাধিক ব্যবহৃত ওয়েবসাইট। এটাও একটি সুপরিচিত “গেট-পেইড-টু” (GPT) প্ল্যাটফর্ম যেটি বিভিন্ন অনলাইন কাজ গুলো সম্পন্ন করার মাধ্যমে ইনকাম করার সুযোগ এবং সুবিধা দিয়ে থাকে।

ইনকাম শুরু করার জন্য আপনাকে সবচেয়ে আগেই InboxDollars-এর website-এ গিয়ে একটি free account তৈরি করে নিতে হবে।

Inboxdollars, আলাদা আলাদা কাজ গুলো করার জন্য টাকা ইনকামের সুযোগ দিয়ে থাকে। যেমন, online survey সম্পূর্ণ করা, emails পড়া, ভিডিও দেখা, offers এবং promotions গুলিতে অংশগ্রহণ করা, গেম খেলা, এড দেখা ইত্যাদি।

৬. Paidverts

PaidVerts হল দারুন একটি পেইড-টু-ক্লিক (PTC) প্ল্যাটফর্ম যেখানে বিজ্ঞাপন দেখে অনলাইনে ইনকাম করার সুযোগ ও সুবিধা প্রদান করা হয়। পেইড এড (Paid ads) গুলি প্রতিদিন আপনার একাউন্টে পাঠিয়ে দেওয়া হয়।

আপনাকে সরাসরি বিজ্ঞাপনের লিংক গুলি কপি করে সেগুলিতে ভিসিট করতে হয়। মনে রাখবেন, ভিজিট করা ওয়েবসাইট গুলিতে কমেও ৩০ সেকেন্ড পর্যন্ত একটিভ থাকতে হবে। কাজ শুরু করার জন্য আপনাকে PaidVerts website-এর মধ্যে গিয়ে একটি একাউন্ট তৈরি করে নিতে হবে।

এটা একটি সাধারণ Paid-To-Click platform যেখানে মেম্বাররা কিছু সেকেন্ড এর জন্যে বিজ্ঞাপন গুলো দেখার জন্যে টাকা ইনকাম করতে পারেন।

৭. Swagbucks.com

Swagbucks, একটি পপুলার get-paid-to” (GPT) website, যেখানে একজন ইউসার নানান মাধ্যমে reward এবং টাকা ইনকামের সুযোগ পেয়ে থাকেন। এখান থেকে ইনকাম করার জন্য মূলত নানান অনলাইন টাস্ক গুলিকে সম্পূর্ণ করতে হবে।

এখানে, সার্ভে নেওয়া, গেম খেলা, ভিডিও দেখা, বিজ্ঞাপন দেখা, নানান অফার এবং প্রমোশন গুলিতে অংশগ্রহণ করা, ইত্যাদি নানান কাজ গুলো করে ইনকাম সম্ভব। কাজ গুলো করার জন্য ইউজারদের দেওয়া হয় SB পয়েন্টস গুলো।

লাভ করা এই SB points গুলিকে আপনারা gift cards, PayPal cash, এবং অন্যান্য উপহার হিসেবে redeem করে নিতে পারবেন। Swagbucks-এর একটি mobile app-ও রয়েছে যেটিকে সরাসরি Google Play Store থেকে ডাউনলোড করা যাবে।

Frequently Asked Questions:

Q. এড দেখে কি সত্যি টাকা ইনকাম করা যায়?

হ্যাঁ, অনলাইনে এমন নানান ওয়েবসাইট এবং অ্যাপস গুলি রয়েছে যেগুলিতে গিয়ে একটি ফ্রি একাউন্ট তৈরি করে বিজ্ঞাপন দেখে ইনকাম করা শুরু করতে পারবেন। তবে, ওয়েবসাইট গুলিতে কাজ করার আগে অনলাইনে খানিকটা রিসার্চ অবশই করে নিবেন।

Q. কোন ওয়েবসাইটে এড দেখে অর্থ উপার্জনের সুযোগ দেওয়া হয়?

এমনিতে, বিজ্ঞাপন দেখে ইনকাম করার ক্ষেত্রে প্রচুর অ্যাপস এবং ওয়েবসাইট গুলি রয়েছে। তবে এদের মধ্যে এই সাইট গুলো আপনারা ব্যবহার করতে পারেন – Gptplanet, Scarlet-Clicks, Paidverts, InboxDollars ইত্যাদি।

Q. বিজ্ঞাপন দেখে কি যথেষ্ট টাকা ইনকাম করা যাবে?

জেনে রাখুন, বেশিরভাগ get-paid-to” (GPT) এবং “পেইড-টু-ক্লিক” (PTC) ওয়েবসাইট গুলো অনেক সামান্য পরিমানে ইনকাম করার সুযোগ দিয়ে থাকে। আপনাকে অনেক সময় দিতে হয় এবং প্রচুর বিজ্ঞাপন দেখার বা ক্লিক করার পর একেবারে সামান্য টাকা আয় করতে পারবেন। তাই, অনলাইনে এড দেখে যথেষ্ট পরিমানে ইনকাম করাটা দূরের কথা, তবে অনেক সময় লাগিয়েও একেবারে সামান্য টাকা ইনকাম করাটাও কঠিন।

অনলাইনে এড দেখে ইনকাম:

এড দেখে টাকা ইনকাম করার যেই ওয়েবসাইট বা প্লাটফর্ম গুলির বিষয়ে বলেছি, সেগুলি আমি নিজে ব্যবহার করে দেখিনি। তবে, ইন্টারনেট ঘাটাঘাটি করে এই ওয়েবসাইট গুলোর বিষয়ে জানতে পেরেছি। তাই, উপরে বলে দেওয়া ওয়েবসাইট গুলো ব্যবহার করার আগে এই সাইট গুলির বিষয়ে নিজেও ভালো করে রিসার্চ করে নিবেন।

এছাড়া, সাইট গুলো বিজ্ঞাপন দেখার জন্য কি সত্যি টাকা দিয়ে থাকে, এই প্রশ্নের উত্তর নানান অনলাইন রিভিউ গুলো পড়ার মাধ্যমে জেনেনিতে পারবেন। ঘরে বসে বিজ্ঞাপন দেখার মাধ্যমে অনলাইনে ইনকাম করার উপায় নিয়ে লিখা আমাদের আজকের আর্টিকেলটি কেমন লাগলো? নিচে কমেন্ট করে অবশই জানিয়ে দিবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error:
Scroll to Top