৮টি রেফার করে টাকা ইনকাম করার অ্যাপ: ঝটপট অনলাইন ইনকাম

রেফার করে টাকা ইনকাম করার অ্যাপ কি ? রেফার করে ইনকাম করার ক্ষেত্রে আপনাকে কি করতে হবে এবং রেফার করে টাকা ইনকাম করার ক্ষেত্রে কোন কোন অ্যাপস গুলি সেরা, এই প্রত্যেক বিষয়ে আজকের আর্টিকেলে বিস্তারিত আলোচনা করা হবে।

রেফার করে টাকা ইনকাম করার অ্যাপস।
Best refer and earn apps to earn extra income online.

মুঠো ফোন বা চলমান দুরাভাষ! বাংলায় আমরা এই শব্দ গুলির সঙ্গে তেমন ভাবে পরিচিত না হলেও এই শব্দ গুলির ইংলিশ ভার্সান অর্থাৎ মোবাইল ফোন সম্পর্কে আমাদের সকলের ধারণাই আজকের দিনে একেবারে পরিষ্কার!

তার সাথে এই ধারণাও পরিষ্কার যে এই মোবাইল গুলির চালনা শক্তি নির্ভর করে বিভিন্ন অ্যাপ। এখন আমাদের প্রয়োজনীয় অপ্রয়োজনীয় সকল জিনিস কেই আমরা এই অ্যাপ গুলির মাধ্যমে খুব সহজেই নিজের জীবনের অঙ্গ করে তুলেছি তা নিশ্চয়ই অস্বীকার করার উপায় নেই।

তবে হাতে বিশ হাজারি ফোন ধরা থাকলেও, সেই ফোন কে কাজে লাগিয়ে অনলাইনে টাকা ইনকাম করার পন্থাটা হয়তো এখন অনেকের কাছেই অজানা।

একটি মোবাইল ব্যবহার করে আমরা শুধু আমাদের জীবনের গতি নয় বরং অতিরিক্ত কিছু উপার্জন করে আমদের জীবনের মান ও বদলাতে পারি। এর মধ্যে এক রকম যেমন হল, বিভিন্ন বিষয়ে তথ্য মানুষ কে জানানো থেকে বিনোদন মূলক নানা প্রতিভাকে মানুষের সামনে এনে অর্থ উপার্জন করা।

তবে, আপনি যদি এতো বেশি ঝামেলা না করেই কেবল কিছু সাধারণ কাজ করে ঘরে বসে অনলাইনে পার্ট-টাইম ইনকাম করতে চাইছেন, তাহলে আপনি কাজে লাগাতে পারবেন অ্যাপ রেফার করে ইনকাম করার এই দারুন প্রক্রিয়াটি।

অবশই পড়ুন:

এমন নানান মোবাইল অ্যাপস গুলি রয়েছে যেগুলির মধ্যে একটি রেফারাল প্রোগ্রাম থেকে থাকে। আর এই রেফারেল প্রোগ্রাম গুলিতে যুক্ত হয়ে অ্যাপ গুলিকে অন্যান্য ব্যক্তিদের কাছে রেফার করে অনলাইনে টাকা ইনকাম করার দারুন সুযোগ পাবেন। কিভাবে? নিচে বিস্তারিত জানুন।

রেফার করে ইনকাম করার অ্যাপস গুলো আসলে কি?

সোজা এবং সহজ ভাবে বলতে গেলে, এমন প্রত্যেকটি অ্যাপস যেগুলি আপনাকে আপনার বন্ধু, পরিবারের সদস্যদের এবং অন্যান্য ব্যক্তিদের কাছে অ্যাপটি প্রচার করা, অ্যাপটি ডাউনলোড ও ব্যবহার করানোর জন্য পুরস্কৃত করে, সেই অ্যাপস গুলিকে “refer and earn” apps বলে বলা যেতে পারে।

বেশিরভাগ ক্ষেত্রে এই অ্যাপস গুলির একটি refer and earn program থেকে থাকে। আর এই প্রোগ্রামের সাথে যুক্ত হওয়ার পর আপনাকে একটি ইউনিক referral link বা referral code দিয়ে দেওয়া হয়।

এবার, আপনার এই ইউনিক referral link/code ব্যবহার করে যখনি কোনো ব্যক্তি সেই অ্যাপটি ডাউনলোড করে signup এবং ব্যবহার করবেন, আপনাকে অ্যাপের তরফ থেকে নানান cash prize, gift cards, discounts, ইত্যাদি পুরস্কার হিসেবে দিয়ে দেওয়া হয়।

তাহলে এই রেফার এন্ড আর্ন অ্যাপস গুলি কি এবং এগুলিতে কিভাবে টাকা ইনকামের সুযোগ পাওয়া যাবে, সেই বিষয়ে ভালো করে বুঝতে পেরেছেন হয়তো।

রিলেটেড: কিভাবে অনলাইনে ছবি বিক্রি করে আয় করব?

সেরা ৮টি রেফার করে টাকা ইনকাম করার অ্যাপ:

বিভিন্ন অ্যাপ শুধু মাত্র অন্যকে রেফার করার সাথে সাথে সেই অন্য ব্যক্তি সেই অ্যাপ ব্যবহারের সাথে সাথে একটা নির্দিষ্ট অঙ্কের টাকা যে এই অ্যাপ রেফার করলো তার হাতে চলে আসে।

তবে সব অ্যাপ নয়, বিশেষ কিছু অ্যাপই এখন ও পর্যন্ত এই পদ্ধতি ব্যবহার করছে, এবং তাতে বহু মানুষ উপকৃত ও হচ্ছে। এক সার্ভের রিপোর্ট অনুযায়ী অ্যাপ রেফার করে ইনকাম করার ব্যাপারে বেশ কিছু অ্যাপের ভুমিকা চোখে পরার মতো।

আজ এই লেখায় আমি সেরকমই ৮ টি অ্যাপের সন্ধান দিতে চলেছি, যার মাধ্যমে বিনা কোন অর্থ বা শ্রম ক্ষয়ে আপনি উপার্জন করতে পারবেন বেশ কিছু টাকা। তাহলে আসুন জেনে নেই সেই ৮টি রেফার এন্ড আর্ন অ্যাপ সম্পর্ক।

১. mCent Browser:

এই অ্যাপটির সঙ্গে আমরা অনেকেই পরিচিত। গুগল ক্রোম বা মোজিলার মতোই এটি একটি সাধারণ ব্রাউসিং এপ হলেও এই এপ রেফার করে সঙ্গে সঙ্গে আপনি পেয়ে যেতে পারেন ৪০ টাকা। প্রতি বার রেফার করার সাথে সাথে ৪০ টাকা যদি আপনার হাতে আসে, তাহলে একসাথে আপনার ইন্টারনেট ব্রাউসিং এর সাথে হাতে নাতে ৪০ টাকা ক্যাশ দুদিক থেকেই আপনাকে লাভবান করে তুলতে পারে এই অ্যাপ।

২. Ysense:

এই অ্যাপটি মূলত বিনোদন মূলক হলেও এর মধ্যে থাকা সার্ভে বা বিভিন্ন রকম সাইন আপ কমিশানের মাধ্যমে আপনি যেমন টাকা উপার্জন করতে পারবেন তেমনই অ্যাপটি রেফার করার সাথে সাথে আপনাকে প্রায় ত্রিশ শতাংশ রেফার মানি দেওয়া যেতে পারে। যা দিয়ে আপনি এই অ্যাপের অন্যান্য বিভাগ গুলিতে অংশ গ্রহণ করতে পারবেন বা রেফার করে পাওয়া অর্থ সোজা আপনার ব্যাঙ্ক একাউন্টেও ট্রান্সফার করতে পারবেন অনায়াসে।

৩. Upstox:

এই এপ সম্পর্কে বর্তমানে আমরা সবাই অবগত! এইটি মূলত স্টক মার্কেটে ইনভেস্ট করার একটি অ্যাপ! এছাড়া এই অ্যাপে আপনি বিভিন্ন কোম্পানীর শেয়ার সম্পর্কেও বিস্তারিত তথ্য পাবেন। তার সাথে সাথে এই এপ আপনি রেফার করলে পেয়ে যেতে পারেন হাতে নাতে একেবারে ৬০০ বা তার বেশি টাকা। যা দিয়ে আপনি চাইলে কোন শেয়ারে ইনভেস্ট করুন বা টাকা নিজের একাউন্টে নিয়ে ইচ্ছামতো নিজের সখ বা প্রয়োজন মেটান।

৪. Meeso:

বর্তমানে অনলাইন শপিং বলতে গেলে এক যুগান্তকারী পরিবর্তন এনেছে এই কেনা কাটার দুনিয়ায়। জামা কাপড় থেকে জুতো গয়না যা চাইবেন সবটাই আপনি পাবেন ঘরে বসে। আর এই সকল কিছুই ঘটছে বিভিন্ন সংস্থার দ্বারা আনা বিভিন্ন অ্যাপের মাধ্যমে।

এইরকমই একটি অনলাইন শপিং অ্যাপ হলো মিশো। কিন্তু কেনা কাটার প্রয়োজনীয় অর্থ যদি আপনার কাছে না থাকে, তাহলেও চিন্তা নেই, জাস্ট নিজের চেনা পরিচিতির মধ্যে এই অ্যাপ রেফার করলেই আপনি আপনার একাউন্টে পেয়ে যেতে পারবেন ভারী কমিশন।

যত জন কে আপনি রেফার করবেন ততটাই অধিক টাকা কমিশন হিসেবে উপার্জন করবেন। এবার সেই উপার্জিত অর্থ দিয়ে আপনি অনায়াসেই নিজের পছন্দের জিনিসটিকে নিজের করে নিতে পারবেন। চাইলে সরাসরি টাকা তুলেও নিতে পারেন।

৫. Paytm money:

অনলাইন শপিং এর মতোই আর একটি গুরুত্বপূর্ণ দিক হলো অনলাইন মানি ট্রান্সফার বা মানি ম্যানেজমেন্ট। এর মাধ্যমে পকেটে নগদ না থাকলেও আপনি আপনার প্রয়োজনীয় জিনিস ক্রয় করতে বা কোথায় মানি ট্রানজাকশান করতে পারেন অনায়াসে।

আর এদের মধ্যে সবথেকে প্রসিদ্ধ আর নির্ভরযোগ্য অ্যাপটি হলো পেটিএম মানি। তবে এই এপ রেফারের মাধ্যমেও আপনি প্রায় ৩০০ টাকা মতো আয় করতে পারেন প্রতি বারে। যা আপনি আপনার পে টিএম ওয়ালেট বা সরাসরি একাউন্টে নিয়েও নিতে পারেন।

৬. Phone pe:

পেটিএম এর মতোই আর একটি নির্ভরযোগ্য মানি ট্রান্সজ্যাকশান এপ হলো ফোন পে। যার মাধ্যমে আপনি আপনার উপার্জনের টাকা অতি নির্ভরযোগ্য ভাবে আপনার প্রয়োজনিয় জিনিস কিনতে বা ব্যবহার করতে পারেন। আর তার সাথে এই অ্যাপ যদি আপনি আপনার বন্ধুমহলে বা পরিচিত মহলে রেফার করতে পারেন তাহলে প্রতি বার প্রায় ১৫০ টাকা মতো আপনি উপার্জন করার সুযোগ পেতে পারবেন।

৭. Google pay:

ইন্টারনেট দুনিয়ায় সবথেকে নির্ভরযোগ্য সংস্থা হলো গুগুল। আর তারই মানি ট্রান্সজ্যাকশান সামলানোর অ্যাপের নাম গুগল পে। যা দিয়ে মাত্র কয়েকবার কয়েকটি ক্লিকের মাধ্যমেই আপনি আপনার প্রয়োজনের টাকার লেনদেন করতে পারেন। তার সাথে সাথে এই অ্যাপ রেফার করে অন্য ব্যক্তিদেরকে দিয়ে অ্যাপটি ইনস্টল করিয়ে ব্যবহার করাতে পারলে আপনার উপার্জন হতে পারে প্রায় ৮১-২০০ টাকা।

৮. Zupee:

এটি একটি অনলাইন গেমিং অ্যাপ। নানা রকম ইনডোর গেম যা খেলে আপনি এখানে অর্থ উপার্জন অবশ্যই করতে পারবেন। তার সাথে সাথে এই অনলাইন গেমিং অ্যাপটিকে আপনি আপনার পরিচিত মহলে ছড়িয়ে দিতে পারলে প্রতিবারের ভিত্তিতে আপনাকে প্রায় ১০০ টাকা করে দেওয়া যেতে পারে। যা দিয়ে আপনি চাইলে এই অ্যাপের অন্যান্য গেমে অংশ গ্রহণ করতে পারেন।

বা আপনার রেফারের মাধ্যমে উপার্জনের অর্থ একটি নির্দিষ্ট অঙ্ক পার করার সাথে সাথে নিজের ব্যাঙ্ক একাউন্টেও ট্রান্সফার করতে পারেন।

রিলেটেড: দৈনিক ৪০০-৫০০ টাকা ইনকাম করার নতুন উপায়

Note:

মনে রাখতে হবে যে রেফার করে অর্থ উপার্জন করার এই অ্যাপস গুলির বিষয়ে আমরা ইন্টারনেটে করার নানান রিসার্চ এর মাধ্যমে জানতে পেরেছি। তাই, অ্যাপ গুলি কি সত্যি টাকা দিবে বা প্রতি রেফারে কত টাকা দিবে সেটা আপনাকে নিজেই দেখে নিতে হবে।

আলাদা আলাদা অ্যাপস গুলি তাদের অ্যাপ রেফার করার জন্যে আলাদা আলাদা অংকের কমিশন বা ইনকাম দিয়ে থাকে। এছাড়া, প্রতি রেফারে কত টাকা পাবেন, সেই পরিমান সময়ে সময়ে পাল্টাতেই থাকে।

তাই, আমাদের আর্টিকেলে বলা referral income-এর পরিমান বর্তমান সময়ে সঠিক নাও থাকতে পারে।

FAQ:

Q. অ্যাপস রেফার করে সর্বোচ্চ কত ইনকাম করা যাবে?

দেখুন, এমন প্রচুর জেনুইন অ্যাপস গুলি রয়েছে যেগুলিকে সঠিক ভাবে রেফার করে অনেকেই অনলাইনে প্রচুর টাকা ইনকামের সুযোগ পেয়েছেন। তবে, সর্বোচ কত টাকা ইনকাম করা যাবে, সেটা সম্পূর্ণ ভাবে নির্ভর করছে, রেফার করা ব্যক্তিদের সংখ্যার উপর। মানে, যত অধিক লোকেদের রেফার করবেন ততটাই অধিক ইনকামের সুযোগ পাবেন।

Q. রেফার এন্ড আর্ন অ্যাপস গুলি সত্যি টাকা দেয়?

যেকোনো অ্যাপস রেফার করার মাধ্যমে ইনকাম করার কথা ভাবার আগেই সেই অ্যাপ এর বিষয়ে অনলাইনে খানিকটা যাচাই অবশই করে নিবেন। হ্যা, এমন জেনুইন অ্যাপস অবশই রয়েছে যেগুলিতে refer and income-এর program অফার করা হয়। আর তাই, সঠিক ভাবে লোকেদের রেফার করতে পারলে, কোম্পানি সত্যি আপনাকে টাকা দিতে পারে।

আমাদের শেষ পরামর্শ,,

মোবাইল জগতে আরো অনেক এরকম অ্যাপস আছে যার মাধ্যমে আপনি এই একই রকম ভাবে বিনা পরিশ্রম এবং অর্থ বিনিয়োগ না করেই টাকা উপার্জন করে আপনার দৈনন্দিন ইনকাম কে বারিয়ে জীবনে সুখের সন্ধান পেতে পারেন।

তবে সব সময় মনে রাখতে হবে যে, অনলাইনে টাকা ইনকাম করার এই ধরণের অ্যাপস গুলি ব্যবহার করার আগে নিজের থেকে কিছুটা রিসার্চ অবশই করে নিবেন।

অ্যাপ গুলি সত্যি টাকা দিবে কি না এবং বর্তমানে রেফার করে টাকা ইনকাম করার offer গুলি আছে কি নেই, সবটা ভালো করে জেনেই অ্যাপস গুলি ব্যবহার করা জরুরি।

অবশই পড়ুন: মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপস

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error:
Scroll to Top