ক্যাপচা পুরন করে ইনকাম করুন – ৮টি ক্যাপচা এন্ট্রি জব সাইট – ২০২৪

ক্যাপচা এন্ট্রি করে আয় করুন: এমনিতে অনলাইনে কাজ করে প্রতি মাসে ৫০ হাজার টাকা আয় করার নানান কার্যকর উপায় গুলিও রয়েছে।

তবে, যদি আপনি একজন স্টুডেন্ট এবং নিজের খালি সময়ে অনলাইনে কাজ করে প্রতিদিন প্রায় 200 টাকা ইনকাম করার কথা ভাবছেন, সেক্ষেত্রে ব্যবহার করতে পারেন অনলাইনে টাকা ইনকাম করার নানান ওয়েবসাইট গুলি।

তবে, আজকের এই আর্টিকেলে ইন্টারনেট থেকে ঘরে বসে নিজের মোবাইল দিয়ে কাজ করে টাকা ইনকামের একটি দুর্দান্ত উপায় আপনাদের বলতে চলেছি। আর সেই উপায়টি হলো, ক্যাপচা পুরন করে ইনকাম করা

অনলাইনে ক্যাপচা এন্ট্রি জব বা ক্যাপচা করে ইনকাম করার উপায়টি বর্তমানে অনেকেই কাজে লাগিয়ে সামান্য পকেটমানি অন্তত ইনকাম অবশই করে নিচ্ছেন।

তাহলে চলুন, নিচে আমরা সরাসরি জেনেনেই এই ক্যাপচা এন্ট্রি ওয়ার্ক আসলে কি এবং ক্যাপচা পূরণ করে আয় করার জন্য আপনাকে কি কি করতে হবে

অবশই পড়ুন:

ক্যাপচা এন্ট্রি জব আসলে কি?

ক্যাপচা এন্ট্রি জব কি

Captcha entry Job-গুলি মূলত এমন এক ধরণের অনলাইন পার্ট-টাইম কাজ যেগুলিকে আপনারা নিজের মোবাইল, ল্যাপটপ, ডেস্কটপ বা যেকোনো অন্য ডিভাইস থেকে করে এক্সট্রা টাকা ইনকামের সুযোগ পেতে পারবেন।

ক্যাপচা পূরণের কাজ গুলি মূলত এক ধরণের টাইপিং কাজ যেখানে আপনাকে ছবিতে দেখিয়ে দেওয়া নানান শব্দ, সংখ্যা, বাক্য ইত্যাদি গুলিকে টাইপ করে জমা করতে হয়।

অনেক সময়, দিয়ে দেওয়া প্রশ্নের উত্তর হিসেবে সঠিক ছবি গুলিতে ক্লিক করে সেগুলিকে সিলেক্ট করেও ইমেজ ক্যাপচা গুলি সল্ভ করতে হয়।

এই কাজ জেকেও শুরু করতে পারবেন। তবে এক্ষেত্রে, আপনার কাছে একটি স্মার্টফোন বা ল্যাপটপ এবং ইন্টারনেট কানেকশন থাকতে হবে। এছাড়া, এই ক্যাপচা পূরণের কাজ গুলি জেকেও শুরু করতে পারবেন।

তবে মনে রাখবেন, ক্যাপচা পুরন করে অধিক টাকা ইনকাম করার জন্য ভাল টাইপিং গতি, মনোযোগ, ধৈর্য, ​​এবং ভাল দৃষ্টির প্রয়োজন। কেননা, অনেক ধীরে ধীরে এবং ভুলভাল ভাবে ক্যাপচা গুলি জমা দিলে, টাকা আয় করাটা কঠিন কাজ হয়ে দাঁড়াবে।

ক্যাপচা পুরন করে ইনকাম করতে কি কি লাগবে?

ক্যাপচা পুরন করে ইনকাম করার ক্ষেত্রে মূলত ৪টি বেসিক জিনিসের প্রয়োজন হবে।

  1. একটি স্মার্টফোন বা ল্যাপটপ,
  2. ইন্টারনেট কানেকশন,
  3. টাইপিং গতি ​​এবং ভাল দৃষ্টি,
  4. একটি বা একাধিক ক্যাপচা সাইট এর মধ্যে একাউন্ট।

উপরে বলে দেওয়া প্রতিটি জিনিস যদি আপনার কাছে আছে, তাহলে সেক্ষেত্রে আপনি এখনই এই কাজ শুরু করে ডলারে টাকা আয় করতে পারবেন। শুরুতে আপনি ২ থেকে ৩টি ক্যাপচা করে ইনকাম করার সাইটে নিজের একাউন্ট তৈরি করে নিতে হবে।

চিন্তা করতে হবেনা, কোনো ডিপোজিট ছাড়া আপনি সম্পূর্ণ ফ্রীতে একটি একাউন্ট তৈরি করে কাজ শুরু করতে পারবেন।

ক্যাপচা সাইট গুলিতে একাউন্ট তৈরি করার পর, সেগুলিতে একে একে লগইন করে captcha গুলিকে সঠিক ভাবে লিখে জমা দিতে শুরু করুন।

কাজটি ভালো ভাবে বুঝে নেওয়ার পর, আপনি চাইলে ৩ থেকে অধিক ক্যাপচা এন্ট্রি জব সাইট গুলিতে একাউন্ট তৈরি করে কাজ শুরু করতে পারবেন।

অবশই পড়ুন: দৈনিক ৪০০-৫০০ টাকা ইনকাম করার নতুন উপায়

ক্যাপচা পূরণ করে কত টাকা আয় করা যাবে?

ক্যাপচা পুরন করে ইনকাম
CAPTCHA solving websites to earn money online.

ক্যাপচা পূরণ করে কত টাকা আয় করা যাবে, সেটা সম্পূর্ণভাবে একাধিক বিষয় গুলির উপর নির্ভর করে থাকে। যেমন ধরুন, আপনার টাইপিং স্পিড কত বেশি বা কম, প্রতিদিন কতটা CAPTCHA আপনি সমাধান করছেন, ইত্যাদি।

অনেক ব্যক্তি আছেন যারা এই ক্যাপচা সমাধান করার কাজ করে ঘন্টায় $1 থেকে $2 পর্যন্ত আরামে ইনকাম করে নিচ্ছেন এবং অনেকেই আবার প্রায় $0.25 থেকে $0.50 প্রতি ঘন্টায় ইনকাম করে নিতে পারছেন।

ইন্টারনেটে CAPTCHA solve করে টাকা ইনকাম করার সুযোগ দেয়, এমন নানান ওয়েবসাইট বা কোম্পানি গুলি রয়েছে। তবে প্রত্যেক কোম্পানি গুলির পেমেন্ট স্ট্রাকচার কিন্তু আলাদা আলাদা।

তবে, সাধারণত প্রায় প্রতিটি কোম্পানি আপনাকে ১০০০টি ক্যাপচা সঠিক ভাবে এন্ট্রি বা জমা করার জন্য প্রায় $0.50 থেকে $1.00 ডলার দিয়ে থাকে।

তাই, এই কাজে আপনি যতটা সঠিক ভাবে যতবেশি ক্যাপচা টাইপ করতে পারবেন, ততটাই অধিক আপনার ইনকাম হতে পারে।

অবশই পড়ুন: স্টুডেন্টদের জন্য অনলাইনে পার্ট টাইম জবের উপায়

ক্যাপচা করে ইনকাম করার সেরা ৮টি ওয়েবসাইট: ক্যাপচা সাইট

নিচে আমি আপনাদের, ক্যাপচা লিখে টাকা ইনকাম করার সেরা ৯টি ওয়েবসাইট এর বিষয়ে বলে দিচ্ছি। এই ওয়েবসাইট গুলিতে আপনারা সম্পূর্ণ ফ্রীতে একটি একাউন্ট তৈরি করতে পারবেন এবং সঠিক ভাবে ক্যাপচা গুলি জমা দিয়ে অনলাইনে ইনকাম করতে পারবেন।

ক্যাপচা এন্ট্রি জব সাইট:সুবিধা ও লাভ:
১. 2captcha.com১০০০-টি ক্যাপচার জন্য প্রায় $1.00 ডলার।
২. Kolotibablo১০০০-টি ক্যাপচার জন্য প্রায় $1.00 ডলার।
৩. MegaTypers১০০০-টি ক্যাপচার জন্য সর্বোচ্চ $1.50 ইনকাম।
৪. Captcha2Cash১০০০ ক্যাপচা সমাধানের জন্য প্রায় ৮০-১০০ টাকা।
৫. FastTypers১০০০টি ক্যাপচা সমাধানের জন্য প্রায় ৭০ থেকে ১৫০ টাকা।
৬. PixProfitপ্রায় ১০০ টাকা প্রতি ১০০০ ক্যাপচার জন্য।
৭. Qlinkgroupআপনি সাপ্তাহিক পেমেন্ট তুলতে পারবেন।
৮. Captchatypersমিনিমাম ১ ডলার মেমেন্ট তুলতে পারবেন।

চলুন, ক্যাপচা সমাধান করে অনলাইনে টাকা ইনকাম করার সাইট গুলির বিষয়ে বিস্তারিত জেনেনি। ওয়েবসাইট গুলির লাভ ও সুবিধা গুলি কি কি এবং কিভাবে ব্যবহার করতে হবে, সবটা জেনেনেই।

১. 2captcha.com – ক্যাপচা এন্ট্রি করে আয় করুন

এটা একটি অনেক সিম্পল এবং মজার ওয়েবসাইট যেখানে সরাসরি নানান ধরণের ক্যাপচা গুলিকে এন্ট্রি করার মাধ্যমে ডলারে টাকা ইনকামের সুযোগ পাবেন। এই সাইটে ১০০০টি ক্যাপচা সমাধান করার জন্য আপনারা প্রায় ১ ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন।

এছাড়া, ইনকাম করা টাকা তুলার জন্য ব্যবহার করা যাবে, PayPal, Payza এবং WebMoney-র মতো অপসন গুলি। যদি আপনি PayPal-এর দ্বারা ইনকাম করা টাকা গুলি তুলে নিতে চান, সেক্ষেত্রে আপনি মিনিমাম $5 উইথড্র করে নিতে পারবেন।

2captcha-র সুবিধা ও লাভ:

  • মিনিমাম পেমেন্ট অনেক কম।
  • ইনস্ট্যান্ট পেমেন্ট এর সুবিধা পাবেন।
  • ১০০০-টি ক্যাপচা পূরণের জন্য ১ ডলার দেওয়া হচ্ছে।

২. Kolotibablo – ক্যাপচা লিখে আয়

ইন্টারনেটে থাকা নানান সেরা আন্তর্জাতিক ক্যাপচা এন্ট্রি কাজ প্রদানকারী সাইট গুলির মধ্যে kolotibablo আরেকটি। গত কিছু বছর ধরেই এই সাইট তাদের ইউজারদের নানান মাধ্যমে অনলাইনে টাকা ইনকামের সুযোগ দিয়ে এসেছে।

এছাড়া, এই সাইটের user interface অনেকটা সিম্পল। ক্যাপচা পূরণ করে এখান থেকে অধিক টাকা ইনকাম জন্য আপনার রেটিং অবশই ভালো থাকতে হয়। এখানে প্রতি ১০০০ ক্যাপচা সঠিক ভাবে এন্ট্রি করার জন্য প্রায় $0.35 – $1 টাকা অফার করা হয়।

Kolotibablo-র অফার এবং সুবিধা:

  • সিম্পল ইউজার ইন্টারফেস।
  • রেটিং বেশি থাকলে ইনকামের পরিমানও বেশি হবে।
  • ১০০০ ক্যাপচা সমাধানের জন্য প্রায় $0.35 – $1 অফার করা হয়।

৩. MegaTypers – ক্যাপচা পূরণ করে আয়

MegaTypers, অনলাইনে ক্যাপচা এন্ট্রি করে ইনকাম করার নির্ভরযোগ্য এবং পুরোনো ওয়েবসাইট গুলির মধ্যে আরেকটি। আপনারা সম্পূর্ণ ফ্রীতে একটি MegaTypers account তৈরি করে নিতে পারবেন।

বেশিরভাগ অভিজ্ঞ এবং শীর্ষ টাইপাররা এখান থেকে প্রতি মাসে প্রায় $100 (৮০০০) থেকে $250 (২০০০০) টাকা ইনকাম করার কথা বলা হয়েছে।

তবে, একজন নতুন ক্যাপচা টাইপার হিসেবে আপনি প্রতি ১০০০টি ওয়ার্ড ইমেজ টাইপ করার জন্য প্রায় $0.45 ইনকাম করে নিতে পারবেন। আবার, টাইপিং রিলেটেড অভিজ্ঞতা থাকা ব্যক্তিরা এখানে প্রতি ১০০০টি ওয়ার্ড ইমেজ টাইপ করে প্রায় $1.5 ডলার ইনকাম করে নিতে পারবেন।

ইনকাম করা টাকা তুলার জন্য নানান পেমেন্ট অপসন গুলি দেওয়া হয়েছে। যেমন, Debit Cards, Bank Checks, PayPal, WebMoney, Perfect Money, Payza, এবং Western Union।

MegaTypers-এর কিছু সুবিধা:

  • পুরোনো এবং ট্রাস্টেড সাইট।
  • পেমেন্ট তুলার জন্য নানান অপসন গুলি যাচ্ছে।
  • ১০০০ ক্যাপচা পূরণের জন্য ১ থেকে ১.৫ ডলার ইনকাম।
  • সম্পূর্ণ ফ্রীতে একাউন্ট তৈরি করে কাজ করা যায়।

৪. Captcha2Cash – Earn extra money solving captcha

অনেকেই কিন্তু Captcha2Cash, ওয়েবসাইটে কাজ করে অনলাইনে ইনকাম করার কথা বলেছেন। এখানে মূলত আপনাকে একটি সফটওয়্যার ডাউনলোড করে সেখানে একাউন্ট তৈরি করে ক্যাপচা গুলি এন্ট্রি করতে হবে।

এখানেও, ক্যাপচা ইমেজ গুলি দেখে টাইপ করা ১০০০-টি ক্যাপচা এন্ট্রির জন্য আপনাকে প্রায় ১ ডলার অফার করা হয়। এমনিতে এই Captcha2cash সাইটটি মূলত MegaTypers-এর সাথে একত্রিত হয়ে কাজ করছে।

৫. FastTypers

FastTypers, হলো আরেকটি সেরা ওয়েবসাইট যেখানে সম্পূর্ণ ফ্রীতে একাউন্ট তৈরি করে ক্যাপচা এন্ট্রি কাজ গুলি করা যেতে পারে। তবে কাজ শুরু করার আগে, আপনাকে আপনার আইডি এবং ইউটিলিটি পরিষেবা বিলের একটি স্ক্যান কপি আপলোড করতে হবে।

এখানে ১০০০টি ক্যাপচা সঠিক ভাবে জমা করতে পারলে $1.5 অফার করা হয়। মনে রাখবেন, এখানে রাতের বেলায় ক্যাপচা সমাধানের রেট অনেক বেশি হয়ে থাকে। বিশেষ করে 12 টা থেকে 5 টার মধ্যে।

৬. PixProfit

নানান online captcha solving jobs sites গুলির মধ্যে এই Pixprofit সাইটটিও অনেক জনপ্রিয়তা লাভ করেছে। ঘরে বসে ক্যাপচা পূরণ করে পার্ট-টাইম ইনকাম করার এই সাইটে ১০০০টি ক্যাপচা সমাধের জন্য ভালো পরিমানের পেমেন্ট দেওয়া হয়।

বর্তমানে নতুন একাউন্ট রেজিস্ট্রেশন বন্ধ রয়েছে, তবে ওয়েবসাইটে নিয়মিত ভিসিট করে নতুন একাউন্ট রেজিস্ট্রেশন এর বিষয়ে জেনেনিতে পারবেন।

৭. Qlinkgroup

Qlink Group-এর সাথে কাজ করার জন্য আপনাকে এদের সফটওয়্যারটি ডাউনলোড করতে হবে। এমনিতে এই Qlink Group/software-টি সম্পূর্ণ ফ্রি এবং এখানে ফ্রীতে কাজ শুরু করতে পারবেন।

এখান থেকে আপনারা সাপ্তাহিক ভাবে টাকা তুলতে পারবেন। মনে রাখবেন, এটা কিন্তু একটি 2 words captcha service। পেমেন্ট গ্রহণ করার জন্য প্রতি সপ্তাহে কমপক্ষে ৮০০টি ক্যাপচা আপনাকে টাইপ করতে হবে।

৮. Captchatypers

বিশ্বজুড়ে অনেক লোকেরাই এই Captchatypers সাইটে ক্যাপচা পূরণের কাজ করে প্রতি মাসে প্রায় ২০০ ডলার টাকা আয় করতে পারছেন।

তবে, এই সাইটে জয়েন হতে হলে প্রক্রিয়াটা খানিকটা আলাদা। এক্ষেত্রে আপনাকে [email protected] আইডিতে ইমেইল পাঠাতে হবে। এর পর, আপনাকে আপনার একাউন্ট লগইন ডিটেলস সেই ইমেইল এর মধ্যেই সম্পূর্ণ ফ্রীতে পাঠিয়ে দেওয়া হবে।

এই ক্যাপচা সাইটের নিয়ম কিন্তু খানিকটা কড়া। ক্যাপচা টাইপ করার সময় যাতে টাইম আউট না হয় সেটা সব সময় নজর রাখতে হবে। কেননা, দ্রুত টাইপ করতে না পারলে, আপনার আইডি 30 মিনিটের জন্য নিষিদ্ধ করা হতে পারে।

ক্যাপচা সলভিং জব থেকে কিভাবে আয় করবেন?

অনলাইনে ক্যাপচা সমাধান করে টাকা ইনকাম করাটা বর্তমানে অনেক সহজ এবং সুবিধাজনক কাজ হয়ে দাঁড়িয়েছে। নিচে আমি ক্যাপচা পূরণ করে আয় করার ধাপ গুলি একে একে বলে দিয়েছি।

  1. ক্যাপচা লিখে আয় করার ভালো সাইট খুজুন: ইন্টারনেটে আপনারা প্রচুর ক্যাপচা জব সাইট গুলি পাবেন। তবে আপনাকে এমন একটি সাইট খুঁজতে হবে যেখানে নিয়মিত কাজ করার মাধ্যমে ভালো রেটে টাকা পাওয়া যেতে পারে। এছাড়া, সময়ে সময়ে পেমেন্ট করে এমন একটি ট্রাস্টেড সাইট খুঁজতে হবে।
  2. রেজিস্টার করুন: সরাসরি নিজের একটি একাউন্ট তৈরি করুন এবং জরুরি তথ্য গুলি দিয়ে দিন। একাউন্ট এপ্রুভাল হয়ে গেলে কাজ শুরু করুন।
  3. ক্যাপচা সমাধান করুন: একবার আপনার একাউন্ট এপ্রুভ হয়ে গেলে আপনাকে নানান ক্যাপচা ছবি গুলি দেখিয়ে দেওয়া হবে। দেখিয়ে দেওয়া ক্যাপচা গুলিকে আপনাকে একটি বক্সে ভালো করে দেখে টাইপ করতে বলা হবে।
  4. প্রতিদিন ক্যাপচা সমাধান করুন: আপনি যতটা অধিক ক্যাপচা গুলিকে লিখে সঠিক ভাবে জমা দিবেন, ততটাই অধিক ইনকাম করার সুযোগ পাবেন।
  5. পেমেন্ট তুলুন: বেশিরভাগ ক্যাপচা সাইট গুলিতে টাকা তুলার জন্য PayPal বা অন্যান্য online payment method গুলির অপসন দিয়ে দেওয়া হয়। তবে যখন আপনার একাউন্টে প্রায় $1 – $5 জমা হয়ে যাবে, আপনি সেই টাকা PayPal-এর দ্বারা তুলে নিতে পারবেন।

FAQ: ক্যাপচা এন্ট্রি করে আয় করুন:

১. ক্যাপচা এন্ট্রি জব কি?

এটা মূলত এক ধরণের অনলাইন পার্ট-টাইম জব যেখানে আপনাকে দেখিয়ে দেওয়া ছবি গুলিতে থাকা টেক্সট গুলি ভালো করে দেখে সেগুলিকে শুদ্ধভাবে টাইপ করতে হয়। এটা এক ধরণের অনলাইন টাইপিং কাজ বললেও আমি ভুল হবোনা।

২. ক্যাপচা পুরন করে ইনকাম করার সেরা সাইট গুলি কি?

এমনিতে ইন্টারনেটে এই ধরণের সাইট প্রচুর আছে। তবে কিছু জনপ্রিয় captcha job website গুলি হলো, 2Captcha, Kolotibablo, MegaTypers, ProTypers, Captcha2Cash, QlinkGroup, ইত্যাদি।

৩. কিভাবে captcha লিখতে হয়?

ক্যাপচা লিখার প্রক্রিয়া অনেক সোজা। আপনাকে একটি ছবিতে কিছু তেরা বেকা শব্ধ বা বাক্য দেখিয়ে দেওয়া হয়। আপনাকে ছবিটি ভালো করে দেখে নিয়ে তারপর নিচে থাকা বাক্সে শব্দ/বাক্য গুলি সঠিক ভাবে লিখতে হয়।

৪. মোবাইলে ক্যাপচা পূরণ করে ইনকাম করা যায় কি?

অবশই যাবে, উপরে বলে দেওয়া ক্যাপচা জব সাইট গুলির বেশিরভাগ আপনারা নিজের মোবাইল থেকে খুলতে এবং ব্যবহার করতে পারবেন। মানে, মোবাইল থেকেই একাউন্ট তৈরি করে মোবাইলেই ক্যাপচা সমাধান করা যাবে।

2 thoughts on “ক্যাপচা পুরন করে ইনকাম করুন – ৮টি ক্যাপচা এন্ট্রি জব সাইট – ২০২৪”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top