মোবাইলের সেরা ভয়েস চেঞ্জ করার সফটওয়্যার – ৮টি অ্যাপস

অনেক সময় আমাদের ইচ্ছা হয়, আমাদের গলার স্বর পরিবর্তন করে মোবাইলের বিপরীতে থাকা মানুষটিকে চমকে দিতে, কিংবা বন্ধু বান্ধব, ভাই বোনেদের সাথে অপরিচিতের গলায় কথা বলে, তাদের অবাক করে দিতে।

ভয়েস চেঞ্জ করার সফটওয়্যার
Best voice changer android apps.

নিজের গলার স্বর পরিবর্তন করে অন্য একজনের গলার স্বরে কথা বলা বা মেটালিক ভয়েসে কথা বলা আবার রোবটিক ভয়েসে কথা বলার এবং নিজের ভয়েসটি কেমন শুনতে লাগছে, তা জানার আগ্রহ অনেকেরই আছে।

তেমনই একটি মজার জিনিস হলো, ভয়েস চেঞ্জ করার সফটওয়্যার গুলো। যা কিনা সম্পূর্ণ ভাবে আপনার আসল স্বর কে বদলে দিয়ে আপনার বিপরীতে থাকা মানুষটিকে চমকে দেবে। 

আজ আমরা আলোচনা করব এমনই কিছু মজাদার সফটওয়্যার নিয়ে যা আপনার গলার স্বর পরিবর্তন করতে সক্ষম হবে। পাশাপাশি এই সফটওয়্যারগুলির বৈশিষ্ট্য, এগুলি ব্যবহার করা ঝুঁকি সাপেক্ষে কিনা কিংবা এই সফটওয়্যার গুলি সত্যিই কার্যকর কিনা এগুলি নিয়েও আলোচনা করব।

অবশই পড়ুন:

আসুন দেরি না করে দেখে নেওয়া যাক এমনই কিছু সফটওয়্যারের বিষয়ে। 

সেরা ভয়েস চেঞ্জ করার সফটওয়্যার গুলো: ৮টি অ্যাপস

তাহলে চলুন, নিচে সরাসরি এন্ড্রয়েড মোবাইলের জন্য থাকা এমন সেরা ৮টি ভয়েস পরিবর্তনকারী অ্যাপস গুলোর বিষয়ে একে একে জেনেনেই যেগুলো Google Play Store থেকে সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

১) Voice Changer Voice effect

Dairy app voice changer for android

টোটাল ডাউনলোড: 10M+

রেটিং: 4.4

এখনো পর্যন্ত, ভয়েস চেঞ্জার সফটওয়্যার গুলোর মধ্যে আমার হিসেবে অন্যতম সেরা সফটওয়্যারটি হলো এই Voice changer Voice effect। প্লে স্টোরে অন্যতম সহজলভ্য এই সফটওয়্যারটি এখনো পর্যন্ত ১০ মিলিয়নের বেশি মানুষ ডাউনলোড করেছেন।

মাত্র ২৫ এমবির এই সফটওয়্যারটি সকল অ্যানড্রয়েড ফোনেই সহজে ব্যবহার করা যাবে। সহজলভ্য এই মজাদার অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনি সহজেই নিজের গলার স্বর পরিবর্তন করতে পারবেন।

নিজের গলার স্বরকে মজাদার, গুরুগম্ভীর কিংবা স্ত্রী-পুরুষের কন্ঠস্বরে পরিবর্তন করতে চাইলে এটি আপনার জন্য সঠিক অ্যাপ্লিকেশন। আপনি চাইলে আপনার পরিবর্তিত কন্ঠস্বরটি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারেন।

রয়েছে প্রচুর ফ্রি ভয়েস অবতার যা আপনি অডিও ডাবিং বা ভিডিওতে ব্যবহার করতে পারবেন। 

সুবিধা ও লাভ:

  • ভয়েস গুলোকে হাই কোয়ালিটি সহ সেভ করা যাবে।
  • অনলাইনে চ্যাটিং করার সময় সরাসরি ব্যবহার করা যাবে।
  • ভয়েস চেঞ্জ করার ক্ষেত্রে নানান টোন এবং প্রকার গুলো রয়েছে।

২) Super Effect Studio – Voice changer

Super effect studio voice changer app

টোটাল ডাউনলোড: 10M+

রেটিং: 4.2

মাত্র ১৯ এমবির এই সফটওয়্যারটি কম ইন্টারনেট ব্যবহার করে আপনার কন্ঠস্বরকে ১০০ % পরিবর্তন করতে সক্ষম। যেকোনো অ্যান্ড্রয়েড ফোনে এই অ্যাপ্লিকেশনটি সহজেই ডাউনলোড করা যাবে।

এটিতে আপনি আপনার ভয়েস রেকর্ড করে সেটির বেস, পিচ, টেম্পো, ভলিউম নিজের মতো চেঞ্জ করে নিতে পারবেন সাথে সাথেই সেটিকে বন্ধুদের সাথে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারবেন।

আপনি আপনার বন্ধুদের সাথে এলিয়েন, রাক্ষস, রোবোটিক কিংবা বাচ্চাদের স্বরে কথা বলে তাদের চমকে দিতে পারবেন।

ভয়েস রেকর্ড করার মাধ্যমে আপনি আপনার রিংটোন, অ্যালার্মটোন, নোটিফিকেশন সাউন্ড হিসাবে ব্যবহার করতে পারবেন অডিও ফাইলটি।  

সুবিধা ও লাভ:

  • নানান voice changer audio effects options গুলো রয়েছে।
  • ভয়েস এর দ্রুততা (speed) চেঞ্জ করার অপসন পাবেন।
  • ভয়েস গুলিকে রিংটোন হিসেবেও সেট করা যাবে।
  • যেকোনো ভয়েস থেকে নয়েস রিমুভ করা যাবে।
  • এই app-টি সম্পূর্ণ ফ্রীতে ব্যবহার করা যাবে।

৩) Baviux – Voice changer with effect

Baviux android voice changer app

টোটাল ডাউনলোড: 100M+

রেটিং: 4.2

যাঁদের ফোনে স্পেস নিয়ে সমস্যা আছে তাঁরা এটি নির্ভাবনায় ব্যবহার করতে পারবেন। মাত্র ৮.৮ এমবির এই সফটওয়্যারটি এখনও পর্যন্ত ১০০ মিলিয়নের বেশি মানুষ ব্যবহার করে ফেলেছেন।

এই ভয়েস পাল্টানোর সফটওয়্যারটি যে কেবল আপনার কন্ঠস্বর পরিবর্তন করতে সক্ষম তাই নয়, আপনার কন্ঠস্বরকে টেক্সট এও পরিবর্তন করতে পারে এই অ্যাপ। এছাড়া, আগে রেকর্ড হয়ে থাকা কোনো রেকর্ডিং এর কন্ঠস্বরকেও এটি পরিবর্তন করতে পারবে।

আপনি এটির সাহায্যে আপনার কন্ঠস্বরকে রোবোটিক, জোম্মিক, এলিয়েন, বাচ্চা, দানব, স্ত্রী, পুরুষ, মেটালিক বিভিন্ন ভাবে ব্যবহার করতে পারেন।

আবার চাইলে, আপনার পরিবর্তিত রেকর্ডেড ভয়েসটি আপনি শেয়ার করতে পারবেন এবং রিংটোন হিসাবে ব্যবহার করতে পারবেন। 

সুবিধা ও লাভ:

  • আগের থেকে রেকর্ড থাকা ভয়েস গুলোকে ইম্পোর্ট করা যাবে।
  • টেক্সট বা লেখা দিয়েও ভয়েস তৈরি করা যাবে।
  • রেকর্ড করা অডিও কোয়ালিটি নিজের মতো করে সেট করা যাবে।

৪) Excellent Tools – Video Voice changer

Video voice changer pro app download

টোটাল ডাউনলোড: 500K+

রেটিং: 4.6

৪.৬ স্টার রেটিং ও ১৭ এমবির এই অ্যাপ্লিকেশন অসম্ভব জনপ্রিয়। কারণ এতে ৫০টির বেশি কাস্টমাইজ ভয়েস টোন আছে যা আপনার ভয়েসটিকে ইচ্ছা মতো বদলে দিতে পারবে। এক্ষেত্রে, হিলিয়াম, মেটালিক, রোবোটিক, স্ত্রী, পুরুষ, বাচ্চা, বুড়ো, জোম্বিক, এলিয়েন ও আরো নানা রকম মজাদার কন্ঠস্বর আপনি ব্যবহার করতে পারবেন।

এটির আরো একটি সুবিধা হল, ফোনে কথা বলার সময় আপনি এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনার ভয়েসটিকে ইচ্ছানুসারে পরিবর্তন করে কলে থাকা আপনার বিপরীত ব্যক্তিটিকে চমকে দিতে পারেন।

আপনি এই সফটওয়্যারটি ব্যবহার করে মৌমাছি, বাঘ, সিংহ, কুকুর, বিড়াল নানারকম পশু পাখির আওয়াজ নকল করতে পারবেন। আগে থেকে রেকর্ড থাকা কোনো অডিও কিংবা ভিডিওর কন্ঠস্বর আপনি পরিবর্তন করতে পারবেন।

 চাইলে, পরিবর্তিত ভয়েসটি সোশ্যাল মিডিয়াতেও শেয়ার ও ব্যবহার করতে পারবেন। 

সুবিধা ও লাভ:

  • নানান ধরণের ভয়েস ইফেক্ট গুলো তৈরি করা যাবে।
  • অডিও ট্রিম করার অপসন থাকছে।
  • ৫০ থেকেও অধিক কাস্টম ভয়েস ইফেক্ট গুলো পাবেন।
  • ভিডিওর ভয়েস ইফেক্ট চেঞ্জ করার সুবিধা পাবেন।

৫) Voice Changer – PMA

ভয়েস পাল্টানোর অ্যাপ

টোটাল ডাউনলোড: 10M+

রেটিং: 3.9

১০ মিলিয়নের বেশি মানুষের ব্যবহার করা এই অ্যাপ্লিকেশনটি প্লে স্টোরে ভীষন জনপ্রিয়। ৪৬ এমবির এই অ্যাপ্লিকেশনটি আপনার স্বরকে লো পিচ থেকে হাই পিচে নিয়ে যেতে সক্ষম। এছাড়া নানান কাস্টমাইজড ভয়েস টোন গুলো এখানে পাওয়া যাবে। 

আপনি আপনার পছন্দ মতো ইকো, রিভাইব্রেট করতে পারবেন, আপনার কন্ঠস্বরকে স্ত্রী, পুরুষ কিংবা বাচ্চাদের কন্ঠস্বরে পরিবর্তন করতে পারবেন। এছাড়াও আপনার পরিবর্তিত কন্ঠস্বরটি আপনি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারবেন।

এভাবে বন্ধুদের সাথে মজাও করতে পারবে, আপনার ভয়েস টি ডবল টোনে ব্যবহার করে আপনি আপনার বন্ধুদের চমকে দিতে পারবেন। পরিবর্তিত এই ভয়েজটি আপনি সেভ করে পরবর্তী সময়েও ব্যবহার করতে পারবেন। 

সুবিধা ও লাভ:

  • High quality voice recording করা যাবে।
  • ভয়েস এর দ্রুততা এবং পিচ পাল্টানো যাবে।
  • ২০টি থেকেও অধিক ভয়েস ইফেক্ট গুলো রয়েছে।

৬) Prank call voice changer app

Prank call voice app download

টোটাল ডাউনলোড: 1M+

রেটিং: 3.8

প্লে স্টোরে উপলব্ধ এই অ্যাপ্লিকেশনটি এখনো পর্যন্ত ১ মিলিয়নের বেশি মানুষ ব্যবহার করেছেন।

মাত্র ২০ এমবির এর এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনি আপনার বন্ধুদের ফোন করে ফোন কলের সাহায্যে তাদের সাথে মজা করতে পারেন। আপনি এটির সাহায্যে বিভিন্ন সেলিব্রিটির কন্ঠস্বরে বন্ধুবান্ধব, ভাইবোনদের সাথে কথা বলে তাদের অবাক করে দিতে পারবেন।

এছাড়া, এটির সাহায্যে আপনি আপনার কন্ঠস্বরকে নরম, গম্ভীর, নমনীয়, স্ত্রী, পুরুষ, রাগী, কান্না, ভৌতিক ও আরো অনেক রকম মজাদার স্বরে পরিবর্তন করে প্রাঙ্ক করতে পারবেন।

ভয়েস চেঞ্জ করার এই এন্ড্রয়েড সফটওয়্যারটিতে রয়েছে একাধিক ভাষার সাপোর্ট। রয়েছে আন্তর্জাতিক কভারেজের সুবিধাও। 

সুবিধা ও লাভ:

  • ভয়েস পাল্টে কল করার নানান ভয়েস টোন রয়েছে।

৭) AndroidRock – Voice changer

Androidrock voice changer application

টোটাল ডাউনলোড: 10M+

রেটিং: 4.1

১১ এমবির এর এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে ১০ মিলিয়নের বেশি মানুষ তাদের নিজেদের আসল কন্ঠস্বর লুকাতে সক্ষম হয়েছেন।

এলিয়েন, রোবট, ভৌতিক, মেটালিক, জোম্বিক ইত্যাদি নানা কন্ঠস্বরে আপনি আপনার উল্টোদিকের মানুষের সাথে মোবাইলে কথা বলতে পারবেন এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে।

আপনি এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে নিজের ভয়েজ চেঞ্জ করে সেটি সেভ ও করতে পারবেন। পরবর্তীতে সেটি বিভিন্ন ভিডিওতে ব্যবহার করতে পারবেন।

আপনি আপনার মোবাইলে থাকা অন্যান্য অডিও গুলিকেও পরিবর্তন করতে পারেন এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে। ভয়েস চেঞ্জ করার এই মোবাইল অ্যাপটি ব্যবহার করা খুবই সহজ এবং এটি আপনি ওয়াইফাইয়ের মাধ্যমেও ব্যবহার করতে পারবেন। 

সুবিধা ও লাভ:

  • অডিও রেকর্ড করে নানান ইফেক্টস গুলো এপ্লাই করা যাবে।
  • এখানে নানান funny voice effects গুলি আপনারা পাবেন।

৮) Funny Voice changer effect

Funny voice changer app

টোটাল ডাউনলোড: 10K+

রেটিং: 4.1

এবার আসি আমাদের আজকের শেষ সফটওয়্যারটি নিয়ে যেটা ব্যবহার করে ভয়েস এর টোন এবং ইফেক্ট পাল্টানো যাবে। ২০২২ সালে রিলিজ করা এই অ্যাপটি ইতিমধ্যেই প্রচুর মানুষ ব্যবহার করছেন।

অ্যাপটির সাহায্যে আপনি আপনার ভয়েস কে স্লো এবং ফাস্ট করতে পারবেন। নিজের ভয়েসকে পশু,পাখী, মেটালিক, রোবোটিক, এলিয়েন বিভিন্ন ভয়েজে পরিবর্তন করতে পারবেন।

এই অ্যাপ্লিকেশন টির আরেকটি মজার বিষয় হলো যে এর দ্বারা আপনি যেকোনো ভয়েস এর মধ্যে ব্যাকগ্রাউন্ড সাউন্ড সেট করতে পারবেন। যেমন ধরুন, ভয়েস এর মধ্যে বৃষ্টির ব্যাকগ্রাউন্ড সেট করা। 

সুবিধা ও লাভ:

  • Text এর মাধ্যমে speech তৈরি করা যাবে।
  • প্রচুর মজার মজার সাউন্ড এবং ভয়েস ইফেক্ট গুলো পাবেন।

 

উপসংহার,,

মোবাইলের জন্য থাকা এই সেরা এন্ড্রয়েড ভয়েস চেঞ্জিং সফটওয়্যার গুলি নিছকই মজা করার জন্যই বানানো হয়েছে। অ্যাপ গুলি কখনোই কারোর জন্য ক্ষতিকারক নয় বা সমাজের এবং মানুষের ক্ষতির জন্য নয়।

এই ভয়েস চেঞ্জ করার সফটওয়্যার গুলোর মাধ্যমে আপনি আপনার আশেপাশের মানুষজন, বন্ধু বান্ধবদের সাথে মজা করতে পারেন। তাদের সাথে প্রাঙ্ক করতে পারেন। নিজেদের একঘেয়েমি জীবন কাটাতে এই অ্যাপ্লিকেশন গুলি বেশ কার্যকর।

তাই দেশ বিদেশের বহু মানুষ ভয়েস পাল্টানোর এই অ্যাপস গুলো ব্যবহার করে থাকে।

আপনিও নিঃসন্দেহে ওপরে বলে দেওয়া যেকোনো একটি সফটওয়্যার ব্যবহার করে আনন্দ উপভোগ করতে পারবেন এবং আপনার উল্টোদিকের মানুষজনকে চমকে দিতে পারবেন। 

অবশই পড়ুন: ছবি দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error:
Scroll to Top