রিয়েল বিদেশি ইনকাম সাইট: অনলাইনে টাকা ইনকামের দারুন সুযোগ

বর্তমান সময়ের এই নানান ডিজিটাল সম্ভাবনার যুগে, অনলাইনে টাকা ইনকাম করার বিষয়টা কিন্তু আর কেবল স্বপ্ন হয়ে থাকেনি।

Blogging, YouTube, Course selling, Online class করানো থেকে শুরু করে এমন নানান উপায় গুলি রয়েছে যেগুলিকে কাজে লাগিয়ে অনেকেই ইন্টারনেট থেকে নিয়মিত টাকা আয় করে চলেছেন।

আমি আপনাদের এর আগেই, অনলাইনে প্রতিদিন 200 টাকা ইনকাম করা উপায় গুলির বিষয়েও বলেছি। এছাড়া, রেফার করে টাকা ইনকাম করার অ্যাপ এবং গুগল থেকে টাকা ইনকাম করার নানান উপায় পর্যন্ত আমি এই ব্লগে বলেছি।

এখন, এই উপায় গুলির বাইরেও, ইন্টারনেট থেকে অনলাইনে ইনকাম করার অন্যান্য উপায় গুলিও রয়েছে। এদের মধ্যে একটি হলো, রিয়েল বিদেশি ইনকাম সাইট গুলি

অনলাইনে ইনকাম করার এই বিদেশি ওয়েবসাইট গুলি মূলত কিছু ছোট ছোট কাজ গুলি করার জন্য ব্যবহারকারীদের সামান্য পরিমানের টাকা দিয়ে থাকেন। এছাড়া, ইনকাম করার বেশিরভাগ বিদেশি সাইট গুলিতেই ডলারে টাকা পেমেন্ট করা হয়।

তাই, যদি আপনি ঘরে বসে ডলার ইনকাম করার উপায় গুলি খুঁজছেন, তাহলে এই বিদেশি ইনকাম সাইট গুলিকে অবশই কাজে লাগাতে পারেন।

তাহলে চলুন, নিচে আমরা সরাসরি এমন কিছু সেরা বিদেশি ওয়েবসাইট গুলির বিষয়ে জেনেনেই যেগুলি আপনাকে ঘরে বসে টাকা ইনকাম করার সুযোগ করে দিতে পারে।

অবশই পড়ুন: 

বিদেশি সাইট গুলির থেকে কত টাকা ইনকাম করা যাবে?

দেখুন, যখন অনলাইনে টাকা আয় করার ওয়েবসাইট গুলির কথা বলা হয়, তখন আমাদের কাছে প্রচুর আলাদা আলাদা ধরণের ওয়েবসাইট গুলির অপসন থেকে থাকে।

মানে, এমন অনেক বিদেশি সাইট আছে যেগুলি আপনাকে প্রতিদিন হাজার হাজার হাজার টাকা ইনকাম করার সুযোগ দিয়ে থাকে।

আবার, এমনও অনেক সাইট পাবেন যেগুলিতে প্রতিদিন ছোট ছোট কাজ করে দিনে ২ থেকে ৩ ঘন্টা সময় দিয়ে ৫০ থেকে ১০০ ইনকাম করা যাবে।

তাই, আপনি কি ধরণের ইনকাম সাইট ব্যবহার করছেন এবং কিভাবে ও কতটা সময় কাজ করছেন, আপনার ইনকামের পরিমান এই বিষয় গুলির উপরে মূলত নির্ভর করছে।

তবে বলে রাখি, আজকের এই আর্টিকেলের মধ্যে অনলাইনে টাকা ইনকাম করার যেসব বিদেশি ওয়েবসাইট গুলির কথা আমরা বলবো সেগুলি ব্যবহার করে কেবল নিজের পকেট মানি বের করা যাবে।

মানে, বেশিরভাগ ওয়েবসাইট থেকে আপনারা প্রতিদিন ৫০ থেকে ১০০ টাকা ইনকাম করার সুযোগ পেতে পারেন।

তবে, এদের মধ্যে এমনও কিছু ওয়েবসাইট অবশই আছে যেগুলিকে সঠিক ভাবে কাজে লাগাতে জানলে প্রতিদিন ৫০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত ইনকাম করা যাবে।

বিদেশি সাইট গুলিতে কি কি কাজ করতে হবে?

অনলাইনে টাকা ইনকাম করার ওয়েবসাইট গুলিতে আপনাকে মূলত কিছু ছোট ছোট কাজ গুলি করতে হয়। এই ওয়েবসাইট গুলিকে মূলত, “Get Paid To,” বা GPT sites, বলা হয়।

GPT sites গুলো হলো এমন বিশেষ ধরণের online platform, যেখানে একজন ইউসার হিসেবে আপনাকে নানান ছোট ছোট tasks এবং activities গুলি করতে হয়।

আর এভাবে বিভিন্ন অনলাইন কাজ বা কার্যকলাপ গুলি সম্পূর্ণ করার জন্য ব্যবহারকারীদের নানান ভাবে পুরস্কৃত করা হয়ে থাকে।

এই কাজগুলি মূলত কিছু অনেক সাধারণ কার্যকলাপ হয়ে থাকে। যেমন ধরুন, survey সম্পূর্ণ, videos দেখা, ads ক্লিক করা, signing up করা, websites টেস্ট করা, গেম খেলা ইত্যাদি।

ওয়েবসাইট গুলিতে গিয়ে এই কাজ গুলি করার জন্য ব্যবহারকারীদের মূলত কিছু points, credits, বা cash দিয়ে দেওয়া হয় যেগুলিকে সহজেই gift cards, PayPal cash, বা অন্যান্য রিওয়ার্ড হিসেবে তুলে নেওয়া সম্ভব।

সেরা ১২টি রিয়েল বিদেশি ইনকাম সাইট গুলি: অনলাইনে ইনকাম

বিদেশি ইনকাম সাইট
Best income sites to earn money online.

অনলাইনে টাকা ইনকাম করার এই বিদেশি ওয়েবসাইট গুলি ইন্টারনেটে থাকা নানান রিভিউ এবং আর্টিকেল গুলি পড়ার পর নিচে তালিকাভুক্ত করা হয়েছে। এদের মধ্যে বেশিরভাগ সাইট গুলি আমরা নিজে ব্যবহার করে দেখিনি।

এনিতে, অনেকেই এই অনলাইন টাকা ইনকাম সাইট গুলির থেকে অনেক সামান্য হলেও, ইনকাম করছেন বলে অবশই বলেছেন। ইন্টারনেটে এই ওয়েবসাইট গুলির রিভিউ আপনারা অবশই পাবেন।

তাই, যেকোনো ওয়েবসাইটে কাজ করার আগে ওয়েবসাইট গুলি কি সত্যি টাকা ইনকাম করার সুযোগ দেয়, সেই বিষয়ে জেনে নিয়েই কাজ শুরু করার পরামর্শ আমি দিবো।

বিদেশি ইনকাম সাইট:কাজের ধরণ:
১. Swagbucksনানান মাইক্রোজব গুলি করতে হয়।
২. InboxDollarsসার্ভে সম্পূর্ণ, গেম খেলা, ভিডিও দেখা ইত্যাদি।
৩. PrizeRebelমূলত অনলাইন সার্ভে সম্পূর্ণ করা।
৪. ysense.comরেফার করা, সার্ভে সম্পূর্ণ ইত্যাদি।
৫. Tolunaআপনার মতামত প্রকাশ করতে হয়।
৬. Instagc.comভিডিও দেখা, সার্ভে সম্পূর্ণ করা ইত্যাদি।
৭. Earnably.comনানান অফার গুলি সম্পূর্ণ করা।
৮. FeaturePoints.comনতুন অ্যাপ ডাউনলোড করে ব্যবহার।
৯. Fiverrক্লায়েন্ট এর হয়ে প্রজেক্ট করতে হবে।
১০. Shutterstockছবি বিক্রি করে ইনকাম করতে হয়।
১১. UserTesting.comওয়েবসাইট গুলি টেস্ট করতে হয়।

চলুন, নিচে আমরা প্রতিটি ওয়েবসাইটের বিষয়ে একে একে জেনেনেই।

১. Swagbucks – Earn Free Gift Cards and Cash

Swagbucks website to earn money online

বর্তমান সময়ে অনলাইনে নানান online rewards platforms গুলি আপনারা পাবেন। Swagbucks, এই ধরণের অনলাইন রিওয়ার্ড সিস্টেম গুলির মধ্যে প্রচুর জনপ্রিয়তা লাভ করেছে বললে আমি কিন্তু ভুল হবোনা।

GPT (get-paid-to) websites গুলির মধ্যে এটা এমন একটি ইনকাম সাইট যেখানে একটি ফ্রি একাউন্ট তৈরি করার সাথে সাথে নানান মাধ্যমে টাকা আয় করা যাবে। এখানে টাকা ইনকাম করার জন্য আপনারা নানান ছোট ছোট কাজ গুলি করতে পারেন।

যেমন ধরুন, শর্ট ভিডিও তৈরি ও দেখা, গেম খেলা, পেইড সার্ভে সম্পূর্ণ করা, ইত্যাদি।

২. InboxDollars – Make Extra Money Online

এটা এমন একটি দারুন বিদেশি সাইট যেখানে একাউন্ট তৈরি করে সেটিকে এক্টিভেট করার সাথে সাথে $5 বোনাস ইনকাম করার সুযোগ দেওয়া হয়। এর পর, প্রোফাইল সার্ভে সম্পূর্ণ করার পর আপনাকে প্রায় $5.50 পর্যন্ত ইনকামের সুযোগ দেওয়া হয়।

এই সার্ভেটি প্রত্যেকের জন্যে উপলব্ধ করা হয়ে থাকে। তাই, নিজের বেসিক প্রোফাইল তথ্য দিয়ে সরাসরি $0.50 ইনকাম করে নিতে পারবেন। এরপর, আপনার প্রোফাইল তথ্যের সাথে রিলেটেড নানান paid surveys গুলি আপনাকে দিয়ে দেওয়া হবে।

এই paid surveys গুলি সম্পূর্ণ করে ভালো মানের টাকা ইনকামের সুযোগ আপনি পেতে পারবেন।

এছাড়া, একাউন্ট সাইন আপ, অ্যাপ ইনস্টল ও ব্যবহার, ভিডিও দেখা, গেম খেলার মতো ছোট ছোট কাজ গুলি করেও এই বিদেশি সাইট থেকে টাকা ইনকাম করা যাবে।

৩. PrizeRebel – Survey Rewards Site

PrizeRebel website to earn money

রিওয়ার্ড হিসেবে bitcoin, PayPal cash, বা gift cards আয় করতে চান, তাহলে অবশই ব্যবহার করতে পারেন এই দারুন ওয়েবসাইটটি।

PrizeRebel, মূলত একটি online survey website যেখানে একটি একাউন্ট তৈরি করে নানান বিষয়ে থাকা সার্ভে গুলি সম্পূর্ণ করতে হয়। এখানে প্রায় ৫.৫ মিলিয়ন মেম্বাররা রয়েছেন যারা নিজের একাউন্ট তৈরি করেছেন।

বলা হয়েছে যে, এই ওয়েবসাইট তাদের ইউজারদের এখন পর্যন্ত টোটাল ৬ মিলিয়ন ডলার এর ক্যাশ এবং গিফট কার্ড পে করেছে। এখান থেকে টাকা ইনকাম করার জন্য নানান পেইড সার্ভে সম্পূর্ণ করা ছাড়াও, অন্যান্য উপায় গুলিও রয়েছে।

যেমন, ভিডিও, স্পেশাল টাস্ক এবং হাই পেয়িং সার্ভে। আয় করা টাকা আপনারা সরাসরি পেপাল ক্যাশ, বিটকয়েন বা গিফট কার্ড এর দ্বারা তুলে নিতে পারবেন।

৪. ysense.com – Earn extra cash online

অনলাইনে টাকা ইনকাম করার বিদেশি সাইট গুলির মধ্যে ySense আমার সব থেকে প্রিয় ওয়েবসাইট। এখানে আপনারা নানান paid survey, cash offers এবং referrals-এর দ্বারা টাকা আয় করার সুযোগ পাবেন।

আপনি যদি অন্য ব্যক্তিদের কাছে এই ওয়েবসাইট রেফার করে থাকেন, আর যদি তারা আপনার রেফারেল লিংক ব্যবহার করে একাউন্ট তৈরি করে থাকেন, সেক্ষেত্রে $0.10 বা $0.30 প্রতি রেফারেল এর জন্যে পাবেন।

এই ওয়েবসাইটে মূলত হাই পেয়িং সার্ভে গুলি সম্পূর্ণ করে নিয়মিত ইনকাম করা যায়।

তবে, নতুন নতুন পরিষেবা টেস্ট করা, ভিডিও দেখা এবং ওয়েবসাইটে সাইন আপ করার মতো অন্যান্য কাজ গুলি করেও আপনারা এখানে ইনকাম করতে পারবেন। এখানে সম্পূর্ণ ফ্রীতে একটি একাউন্ট তৈরি করা যাবে।  

৫. Toluna

Toluna, এটি আরেকটি সেরা GPT (Get paid to) website যেখানে আলাদা আলাদা কাজ গুলি করার মাধ্যমে অনলাইনে ইনকাম করা যাবে। যেমন ধরুন, গেম খেলা, সার্ভে সম্পূর্ণ করা, রেফার করে ইনকাম, এবং কমিউনিটি কনটেন্ট গুলিতে অংশগ্রহণ করার মাধ্যমে।

এখানে, একটি নতুন একাউন্ট তৈরি করার সাথে সাথে আপনাকে ৫০০ পয়েন্ট দিয়ে দেওয়া হয়। যখন আপনার একাউন্টে যথেষ্ট পয়েন্ট জমা হয়ে যাবে, আপনি সেগুলিকে নানান রিওয়ার্ড এর বিপরীতে রেডিম করে নিতে পারবেন।

Toluna account তৈরি করার প্রক্রিয়া অনেক সোজা এবং সম্পূর্ণ ফ্রীতে একটি একাউন্ট তৈরি করা যাবে।

৬. instaGC – Earn money online

Instagc income site

অনলাইনে ইনকাম করার এই বিদেশি সাইটটিতে প্রতিটি কাজের জন্য রিওয়ার্ড হিসেবে কিছু পয়েন্ট পাবেন। এখানে, আয় করা 1 point সমান $0.01, এবং পয়েন্ট আয় করার জন্য আপনারা নানান ছোট ছোট কাজ গুলি করতে পারবেন।

যেমন, answering surveys, completing tasks, downloading programs, searching the web, signing up, visiting websites, watching videos, ইত্যাদি। এছাড়া, ওয়েবসাইটটি রেফার করলেও ১০ পয়েন্ট প্রতি রেফারেল এর জন্য ইনকাম করা যায়।

ইনকাম করা টাকা আপনারা, PayPal, Gift card, Cryptocurrency ইত্যাদি নানান মাধ্যমে তুলতে পারবেন।

৭. Earnably.com – Reliable Online Rewards

Earnably income website

এই ইনকাম সাইটে আপনারা সম্পূর্ণ ফ্রীতে একটি একাউন্ট তৈরি করতে পারবেন। এছাড়া, এখানেও পয়েন্ট হিসেবে রিওয়ার্ড গুলি দেওয়া হয়। ইনকাম করা পয়েন্টস গুলিকে PayPal cash বা Gift Card হিসেবে redeem করে নিতে পারবেন।

যদি আপনি পেপাল ব্যবহার করে টাকা তুলছেন, সেক্ষেত্রে ১০ হাজার পয়েন্ট সমান US $1, এর হিসেবে পেমেন্ট করা হবে। পয়েন্ট আয় করার জন্য আপনাকে নানান ধরণের কাজ গুলি করতে হবে।

যেমন ধরুন, app download/install, paid survey সম্পূর্ণ, referral ইত্যাদি। এটাও একটি অনেক পুরোনো  GPT (Get-Paid-To) site গুলির মধ্যে একটি।

৮. FeaturePoints.com

Featurepoints website

এই ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার জন্য আপনারা নানান ধরণের ছোট ছোট টাস্ক গুলি সম্পূর্ণ করতে হয়।

যেমন ধরুন, সার্ভে সম্পূর্ণ করা, গেম খেলা, নানান অফার গুলিতে অংশগ্রহণ করা এবং সেগুলি সঠিক ভাবে সম্পূর্ণ করা, অ্যাপ ডাউনলোড করা, রেফার করা ইত্যাদি। আয় করা points গুলিকে আপনারা PayPal cash, Bitcoin এবং Gift cards হিসেবে redeem করে নিতে পারবেন।

৯. Fiverr – Freelancing marketplace

Fiverr earn money online freelancing

Fiverr, একটি অনেক জনপ্রিয় online freelancing marketplace site যেখানে আপনি একজন freelancer হিসেবে নিজের একাউন্ট তৈরি করে নানান ধরণের কাজ গুলি করার মাধ্যমে ঘরে বসে প্রচুর টাকা অনলাইনে ইনকাম করার সুযোগ পাবেন।

তবে এক্ষেত্রে আপনার এমন একটি বিশেষ কাজ বা কৌশল জানা থাকতে হবে যেটিকে কাজে লাগিয়ে টাকা আয় করা যেতে পারে। যেমন ধরুন, app development, web designing, graphics designing, script writing, content writing ইত্যাদি।

এই ধরণের কাজ গুলিকে পরিষেবা হিসেবে বিক্রি করে অনেকেই Fiverr থেকে প্রতিদিন হাজার হাজার টাকা ইনকাম করছেন। Fiverr account তৈরি করার প্রক্রিয়া অনেক সোজা এবং জেকেও সম্পূর্ণ ফ্রীতে নিজের একটি Fiverr account বানিয়ে নিতে পারবেন।

১০. Shutterstock – Sell images and earn money

Shutterstock, অনলাইনে টাকা ইনকামের একটি অনেক বিশ্বস্ত ওয়েবসাইট যেখান থেকে বিশ্বজুড়ে হাজার হাজার লোকেরা লক্ষ লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করার সুযোগ পাচ্ছেন।

Shutterstock মূলত একটি online Stock Images, Photos, Vectors, Video, Music ওয়েবসাইট যেখান থেকে নানান copyright free content গুলি ডাউনলোড করে ব্যবহার করা যায়।

এখন, যদি আপনি ভালো ভালো এবং হাই কোয়ালিটি ছবি তুলতে জানেন, সেক্ষেত্রে তুলা ছবি গুলি এখানে আপলোড করে বিক্রি করতে পারবেন।

আপনার দ্বারা আপলোড করা ছবি গুলি বিক্রি হলে, সেই বিক্রির জন্য আপনাকে কিছু শতাংশ টাকা কমিশন হিসেবে দেওয়া হয়। এখানে প্রায় ১৫% থেকে ৪০% পর্যন্ত কমিশন আপনারা পেতে পারবেন।

অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করাটা অনেকের জন্যে পার্ট-টাইম ইনকামের একটি দারুন সুযোগ হয়ে দাঁড়িয়েছে।

FAQ:

১. বিদেশি ইনকাম ওয়েবসাইট থেকে কত টাকা আয় করা যাবে?

উপরে বলে দেওয়া ওয়েবসাইট গুলির থেকে আপনারা মোটামোটি নিজের পকেট খরচ অবশই বের করার সুযোগ পাবেন। তবে এখানে এমনও কিছু ওয়েবসাইট গুলিও আছে, যেগুলিতে সঠিক ভাবে কাজ করতে জানলে ভালো অংকের টাকা আয় করা যেতে পারে। যেমন, Fiverr-থেকে হাজার হাজার লোকেরা ঘরে বসে হাজার হাজার টাকা ইনকামের সুযোগ পাচ্ছেন।

২. কোন বিদেশি সাইট থেকে সত্যি ইনকাম হয়?

আমার হিসেবে, এমন অনেক বিদেশী সাইট গুলি আছে যেগুলির থেকে খুব কম অংকের হলেও টাকা অবশই ইনকাম করা যেতে পারে। এমন কিছু সাইট গুলি হলো, Swagbucks, InboxDollars, FeaturePoints, Instagc এবং আরো।

৩. কিভাবে ঘরে বসে টাকা আয় করা যায়?

ঘরে বসে টাকা আয় করার নানান অনলাইন উপায় গুলি রয়েছে। এদের মধ্যে কিছু জনপ্রিয় ও লাভজনক উপায় গুলি হলো, blogging, affiliate marketing, online product selling, YouTube ইত্যাদি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top